ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে মাইকিং ও লিফলেট বিতরণ

লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে মাইকিং ও লিফলেট বিতরণ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে মাইকিং ও লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এই কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ। এ সময় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইশতিয়াক উর রহমানসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকারে আমাদের করণীয় কি এই ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি করতে পর্যায়ক্রমে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মাইকিং ও লিফলেট বিতরণ করা হবে। এছাড়া বিতরণ করা লিফলেটে ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডেঙ্গু হলে করণীয়, ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা চেনার উপায়সহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। যা পাঠ করলে সহজেই ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়া যায়। ডেঙ্গু প্রতিরোধে বাসাবাড়ি, আঙ্গিনা পরিস্কার রাখা, জমানো পানি অপসারণ ও মশারি ব্যবহার করে ডেঙ্গুর প্রকোপ রোধ করা যায়।

ডা. মোহাম্মদ হানিফ জানান, উপজেলায় অনেকে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। যারা চিকিৎসা নিয়েছেন, তারা সবাই সুস্থ আছেন। আবার অনেকে নতুনভাবে আক্রান্ত হচ্ছেন। ডেঙ্গু নিয়ে আতংকের কিছু নেই। এ জন্য সচেতনতাই যথেষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!