Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যাত্রীসাধারণ

লোহাগাড়ায় ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যাত্রীসাধারণ

206

এলনিউজ২৪ডটকম : দেখার কেউ নেই এবং দেখলেও না দেখার ভান করে নীরব দর্শকের ভূমিকা পালন করে যাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনে মহাসড়কে এমন দৃশ্য দৃষ্টিগোচর হয়। যা নিত্যনৈমত্তিক ব্যাপারে। এ সময় ষ্টেশনে ট্রাফিক পুলিশের কয়েকজন সদস্যও দায়িত্বরত ছিলেন।

জানা যায়, লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশন উপজেলার প্রাণকেন্দ্র। এখান থেকে প্রতিনিয়ত যাত্রী সাধারণ কেরানীহাট, ঠাকুরদিঘী, পদুয়া, চকরিয়া, চুনতি, আধুনগরসহ বিভিন্ন ষ্টেশনে পিকআপ, সিএনজি অটোরিক্সা ও মাহিন্দ্রাযোগে যাতায়াত করেন। এছাড়াও চট্টগ্রাম ও কক্সবাজারমুখী দূরপাল্লার বাস অসংখ্য যানবহান প্রতিনিয়ত ষ্টেশন অতিক্রম করছে।

স্থানীয় কিছু সংখ্যক যানবাহন চলাচল করছে অদক্ষ চালক ও হেলপার দিয়ে। সিংহভাগ চালকের ড্রাইভিং লাইসেন্স নেই এবং অনেক হেলপার শিশু বয়সী। একদিকে গাড়ির যেমন নম্বর প্লেইট ও কাগজপত্র নেই অন্যদিকে চালক ও হেলপারের আইনসম্মত কোন বৈধতা নেই। বিদ্যমান যানবাহন নিয়ন্ত্রণ অধ্যাদেশের প্রতি বৃদ্ধাঙ্গুল প্রদর্শন করে এসব যানবাহন চলছে ষ্টেশনের উপর দিয়ে।

205
সিএনজি অটোটেক্সি মূল সড়কের উপর দিয়ে চলাচল করতে আইনগত বিধি-নিষেধ আছে। কিন্তু ড্রাইভিং লাইসেন্স, নম্বর প্লেইট ও কাগজপত্রবিহীন গাড়ি শিশু বয়সী হেলপার নিয়ে অদক্ষ চালকেরা কিভাবে সংশ্লিষ্ট প্রশাসনের নাকের ডগার উপর প্রকাশ্যে চলাচল করছে তা সংশ্লিষ্ট প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের কাছে স্থানীয় সচেতন মহলের অন্যতম জিজ্ঞাসা।

ঝুঁকি নিয়ে যাত্রীসাধারণ যাতায়াত বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!