Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় একইস্থানে পর পর দুই সড়ক দূর্ঘটনায় নিহত ১

লোহাগাড়ায় একইস্থানে পর পর দুই সড়ক দূর্ঘটনায় নিহত ১

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতিতে একইস্থানে পর পর দুই সড়ক দূর্ঘটনায় মো. আলমগীর (২৪) নামে এক চালক সহকারি নিহত হয়েছেন।

শুক্রবার (১৮ মার্চ) রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ইউনিয়নের মিঠার দোকান এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত আলমগীর কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার মোসলেম উদ্দিনের পুত্র। উভয় দূর্ঘটনায় প্রায় ২০ জন আহত হয়েছে বলে জানা গেছে। দূর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে উদ্ধার করে তাদেরকে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে তাদের কারো নাম-ঠিকানা পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রামমুখী এনা পরিবহনের যাত্রীবাসের সাথে বিপরীতমুখী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। পরক্ষণে একইস্থানে কক্সবাজারমুখী সেজুতি পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে বিপরতীমুখী হানিফ পরিবহনের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ ঘটনায় সড়কে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানের সহকারি আলমগীর গুরতর আহত হয়। আশংকজনক অবস্থায় থাকে উদ্ধার করে উপজেলা সদরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দূর্ঘটনায় ৩টি বাস ও এক কাভার্ডভ্যানের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায়। দূর্ঘটনার পর দীর্ঘক্ষণ সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ থাকে। ফলে সড়কের উভয়পাশে প্রায় ৪ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। এতে দূর্ভোগ পোহাতে হয়েছে দূরপাল্লার যাত্রীদের।

নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি মোজাহিদ হোসাইন সাগর জানান, এই মৌসুমে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক হয়ে প্রতিদিন শত শত ট্রাক ও কাভার্ডভ্যান ভর্তি করে লবন পরিবহন করা হয়। এ সময় গাড়ি থেকে নিসৃত হয়ে লবন পানি মহাসড়কে পড়ে। এতে পিচ্ছিল হচ্ছে সড়ক। ফলে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। লবন পরিবহনের সময় নিসৃত পানি যাতে মহাসড়কে না পড়ে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। যতদ্রুত সম্ভব দূর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। দূর্ঘটনা কবলিত গাড়ি ৪টি হাইওয়ে থানা হেফাজতে রয়েছে। নিহতের লাশ আইনী প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!