ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ইটভাটায় বনবিভাগের অভিযান, অবৈধ কাঠ জব্দ

লোহাগাড়ায় ইটভাটায় বনবিভাগের অভিযান, অবৈধ কাঠ জব্দ

(ফাইল ছবি)

(ফাইল ছবি)

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ইটভাটায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করেছে বন বিভাগ। আজ ২০ নভেম্বর বুধবার দুপুরে উপজেলার বড়হাতিয়া মগদিঘী এলাকায় ফরিদুল আলম মেম্বারের মালিকানাধীন বিবিএম ইটভাটায় অভিযান চালিয়ে এসব কাঠ জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পদুয়ার সহকারী বন সংরক্ষক শওকত ইমরান আরাফাত। সাথে ছিলেন চুনতি রেঞ্জ কর্মকর্তা মোঃ ওবাইদুল হক।

জানা যায়, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের আওতাধীন চুনতি রেঞ্জের বড়হাতিয়া বন বিট এলাকায় বিবিএম ইটভাটায় জ্বালানী হিসেবে পোড়ানো হচ্ছে কাঠ। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভাটা থেকে বিপুল পরিমাণ কাঠ জব্দ করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পদুয়ার সহকারী বন সংরক্ষক শওকত ইমরান আরাফাত সাংবাদিকদের জানান, আইন অমান্য করে ইটভাটাগুলোতে জ্বালানি হিসেবে পোড়ানো হচ্ছে কাঠ। খবর পেয়ে বড়হাতিয়ায় বিবিএম ইটভাটায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কাঠ জব্দ করেছি। জব্দকৃত কাঠগুলো স্থানীয় ইউপি সদস্যের নিকট জিম্মায় রাখা হয়েছে। পরবর্তীতে এসব কাঠ নিলামে বিক্রি করে টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হবে।

তিনি আরো জানান, লোহাগাড়ার অনেক ইটভাটায় আইন অমান্য করে জ্বালানি হিসেবে পোড়ানো হচ্ছে কাঠ। পর্যায়ক্রমে সব ইটভাটায় অভিযান চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!