ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া থেকে অপহৃত শিশু কক্সবাজারে উদ্ধার, অপহরণকারী রোহিঙ্গা গ্রেপ্তার

লোহাগাড়া থেকে অপহৃত শিশু কক্সবাজারে উদ্ধার, অপহরণকারী রোহিঙ্গা গ্রেপ্তার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া থেকে আবদুল্লাহ আল মিনহাজ (৬) নামে অপহৃত এক শিশুকে উদ্ধার করা হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে অভিযান চালিয়ে কক্সবাজারের একটি পাহাড় থেকে তাকে উদ্ধার করা হয়।

এই সময় অপহরণকারী মো. নুর নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়েছে। অপহৃত শিশু মিনহাজ উপজেলার চুনতি ইউনিয়নের ডেপুটি বাজারস্থ এলাকার ফরিদুল আলমের পুত্র।

জানা যায়, গত ৮ ডিসেম্বর সকালে শিশু মিনহাজকে অপহরণ করে নিয়ে যায় এক রোহিঙ্গা যুবক। এই ঘটনায় একইদিন লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরী করেন শিশুর পরিবার। এরই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের র‌্যাপিড এ্যাকশনা ব্যাটিলিয়ান (র‌্যাব-১৫), গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার ও অপরহরণকারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

শিশুর চাচা ফৌজুল কবির জানান, প্রায় দেড় মাস যাবত এক রোহিঙ্গা যুবক তার ভাইয়ের মুরগির খামারে চাকুরী করে আসছিল। এই সুবাদে রোহিঙ্গা যুবকের সাথে শিশু মিনহাজের ঘনিষ্টতা সৃষ্টি হয়। মাঝে মধ্যে দোকানে নিয়ে শিশুকে কিছু কিনেও দিত। এই সুযোগে রোহিঙ্গা যুবক কৌশলে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়।

চুনতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নুল আবেদীন অপহৃত শিশুকে উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, অপহরণকারী রোহিঙ্গা যুবক অপহৃত শিশুর পরিবারের মুরগির খামারে দিনমজুরের কাজ করত। অপহৃত শিশুকে মুক্তি দিতে অপহরণকারী ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করেছে এবং ২০ হাজার টাকা মুক্তিপণ দিয়েছে বলেও শুনেছেন তিনি।

চুনতি পুলিশ ফাঁড়ির এসআই জালাল উদ্দিন জানান, চুনতি থেকে অপহৃত শিশুকে আইনশৃঙ্খলা বাহিনী যৌথ অভিযান চালিয়ে কক্সবাজার থেকে উদ্ধার করেছে। অপহৃত শিশু ও অপহরণকারীকে লোহাগাড়ায় নিয়ে আসা হচ্ছে। শিশুকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এছাড়া অপহরণকারীকে অপহরণ মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!