ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রোজায় উপজেলা নির্বাচনের তফশিল

রোজায় উপজেলা নির্বাচনের তফশিল

নিউজ ডেক্স: পবিত্র রমজানের মধ্যেই আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। মঙ্গলবার আগারগাঁও নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

ইসি সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৪ মে প্রথম ধাপে ১৫৩টি, ১১ মে দ্বিতীয় ধাপে ১৬৫টি, ১৮ মে তৃতীয় ধাপে ১১১টি ও চতুর্থ ধাপে ২৫ মে ৫২টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ৪৮১টি উপজেলায় ভোটগ্রহণ হবে। দেশে বর্তমানে ৪৯৫টি উপজেলা রয়েছে।

ইসির অতিরিক্ত সচিব বলেন, ইতোমধ্যে কমিশন চার ধাপে উপজেলা নির্বাচনের তালিকা প্রকাশ করেছে। নির্বাচনের তফশিল দিতে ৪০ থেকে ৪২ দিন সময় লাগে। এ ক্ষেত্রে রোজার মধ্যেই তফশিল ঘোষণা হবে। সেটা পরবর্তী কমিশন সভায় নির্ধারণ করা হবে।

ভোটে ইভিএম ব্যবহারের বিষয়ে এক প্রশ্নের জবাবে অতিরিক্ত সচিব অশোক কুমার বলেন, জাতীয় সংসদ নির্বাচনের সময় প্রকল্প যেহেতু পাশ হয়নি, যেগুলো ভালো ছিল! হয়ত ২০ থেকে ২৫টি আসনে ইভিএমে ভোট করতে পারতাম, তাই সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছিল। এখন যেগুলো ভালো আছে, সেগুলো দিয়ে যতগুলো উপজেলায় ভোট করা সম্ভব সেগুলোতে করার সিদ্ধান্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!