Home | দেশ-বিদেশের সংবাদ | ভারতের উত্তর প্রদেশে ভারী বৃষ্টিতে ৭৩ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে ভারী বৃষ্টিতে ৭৩ জনের মৃত্যু

india-20190929114227

আন্তর্জাতিক ডেক্স : ভারতের উত্তর প্রদেশে চারদিন ধরে টানা ভারী বৃষ্টিপাতে এখন পর্যন্ত ৭৩ জনের মৃত্যু হয়েছে। উত্তর প্রদেশের বিভিন্ন স্থানে চলতি সপ্তাহে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় বিভিন্ন জেলায় রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া দফতর। এসব এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

এদিকে বিহারের পাটনায় গত শুক্রবার থেকে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। কয়েকদিনের বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পাটনা এবং অন্যান্য জেলায় ভারী বৃষ্টিপাতের কারণে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। গত কয়েকদিনে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় উত্তরাখন্ড, জম্মু-কাশ্মীর, রাজস্থান এবং মধ্যপ্রদেশে বহু মানুষ প্রাণ হারিয়েছে।

ভারী বৃষ্টিপাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় বিভিন্ন এলাকা। শনিবার পরাগরাজে ১০২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। অপরদিকে বারানসিতে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৮৪ দশমিক ২ মিলিমিটার। বছরের এই সময় যে পরিমাণ বৃষ্টি হওয়ার কথা তার চেয়ে অনেক বেশি বৃষ্টি হচ্ছে সেখানে।

শনিবার উত্তর প্রদেশের বিভিন্ন স্থানে ২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতি ও শুক্রবার রাজ্যের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় ৪৭ জনের মৃত্যু হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে লক্ষ্ণৌও, আমেঠি, হারদই এবং বিভিন্ন জেলার সব স্কুল বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!