ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ভারতীয় দু’টি বিমান ভূপাতিত করার দাবি পাকিস্তান সেনাবাহিনীর

ভারতীয় দু’টি বিমান ভূপাতিত করার দাবি পাকিস্তান সেনাবাহিনীর

indian-aircraft-20190227134453

নিউজ ডেক্স : পাকিস্তানি আকাশসীমায় অনুপ্রবেশের অভিযোগে গুলি চালিয়ে ভারতের দুটি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী। অন্যদিকে, জম্মু-কাশ্মীরে আকাশসীমা লঙ্ঘনের সময় পাকিস্তানি একটি বিমান ভূপাতিত করার পাল্টা দাবি জানিয়েছে ভারত।

বুধবার সকালের দিকে পাল্টাপাল্টি বিমান ভূপাতিত করার এই দাবি করেছে পাকিস্তান এবং ভারত। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, ভারতের বিমান বাহিনীর একটি বিমান পাক-অধিকৃত কাশ্মীরে, অন্যটি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূপাতিত হয়েছে।

তিনি বলেছেন, ভারতের ভূপাতিত বিমানের একজন পাইলটকে আটক করা হয়েছে। এদিকে, এ ঘটনার পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, পাকিস্তানি আকাশসীমার ভেতরেই বিমান বাহিনীর বিমান টহল দিয়েছে। এই টহলের উদ্দেশ্য, আমাদের আত্মরক্ষার অধিকার রয়েছে।

বুধবার সকালের দিকে জম্মু-কাশ্মীরের রাজৌরি ও নওশেরা সেক্টরের আকাশসীমায় অনুপ্রবেশ করে পাকিস্তানি বিমান এফ-১৬। পরে ভারতীয় বিমানবাহিনীর টহল বিমানের ধাওয়ায় পালিয়ে যাওয়ার সময় রাজৌরি সেক্টরে পাক বিমান থেকে বোমা ফেলে যায় বলে নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন।

এদিকে, আকাশসীমা লঙ্ঘন করে পাল্টাপাল্টি বিমান ভূপাতিত করার দাবি জানালেও উভয় দেশের বিমানের কোনো পাইলট হতাহত হয়েছে কি-না তা নিশ্চিত করেনি কোনো পক্ষই। এর আগে বুধবার সকালে জম্মু-কাশ্মীরে ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধ বিমান এমআই-১৭ বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছে।

পুলওয়ামা হামলার জবাবে মঙ্গলবার ভোর সাড়ে তিনটার দিকে কাশ্মীর সীমান্ত থেকে ৮০ কিলোমিটার দূরে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে জয়েশ-ই-মোহাম্মদ জঙ্গিগোষ্ঠীর ঘাঁটিতে অভিযান পরিচালনা করে ভারতের বিমান বাহিনী ।

ভারত বলছে, ওই অভিযানে জয়েশ-ই-মোহাম্মদের অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে পাকিস্তানের দাবি, ভারতের অভিযানে কোনো হতাহতের ঘটনাই ঘটেনি। বালাকোটের বাসিন্দারা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, তারা গভীর রাতে প্রচণ্ড শব্দ শুনেছেন। তবে এতে কেউই নিহত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!