ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সুন্দরবনের বাঘ নয়, দেশের মানুষের কথা ভাবুন : প্রধানমন্ত্রী

সুন্দরবনের বাঘ নয়, দেশের মানুষের কথা ভাবুন : প্রধানমন্ত্রী

1485574049

নিউজ ডেক্স : রামপালবিরোধীদের কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সুন্দরবনের বাঘ নয়, দেশের মানুষের কথা ভাবুন। যারা রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করছে তাদের মানুষের জন্য কোনো দুঃখ নেই। তাদের চিন্তা সুন্দরবন ও বাঘের জন্য।

প্রধানমন্ত্রী বলেন, রয়েল বেঙ্গল টাইগারদের সঙ্গে তাদের দেখা করে কথা বলা উচিত। তাদের জেনে নেয়া উচিত যে, রামপাল বিদ্যুৎকেন্দ্রের জন্য রয়েল বেঙ্গল টাইগারের কোনো সমস্যা হচ্ছে কিনা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) জাতীয় কনভেনশন উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্রের কারণে সুন্দরবন ধ্বংস হয়ে যাচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে। কিন্তু সুন্দরবন থেকে ১৪ কিলোমিটার দূরে অবস্থিত এ বিদ্যুৎকেন্দ্রে সর্বাধুনিক আল্ট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এর কারণে পরিবেশের কোনো ক্ষতি হবে না। পরিবেশের কথা চিন্তা করে রামপাল বিদ্যুৎ প্রকল্পের আশপাশে পাঁচ লাখ গাছ লাগানো হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, যেখানে তার সরকার দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে, সেখানে অল্পসংখ্যক মানুষ ঢাকায় বসে রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরোধিতা করছেন এবং দেশের বাইরেও এর বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন। ঢাকায় বসে তারা বিক্ষোভ করছেন অথচ তারা জীবনে কখনো রামপাল যাননি।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন আইইবি সভাপতি কবির আহমদ ভূঁইয়া ও সাধারণ সম্পাদক আবদুস সবুর, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি সাদেক মো. চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রবীর কুমার সেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!