ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

নিউজ ডেক্স : সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নিল বাংলাদেশের মেয়েরা। ম্যাচজুড়ে ভারতকে চাপের মুখে রেখে শেষ মুহূর্তে আনাই মোঘিনির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আর এ গোলেই চ্যাম্পিয়নের তকমা পায় গোলাম রব্বানি ছোটনের দল।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ।

এর আগে এই ভারতকেই ২০১৮ সালের ফাইনালে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। সেবার অবশ্য টুর্নামেন্ট ছিল অনূর্ধ্ব-১৮ দলের। এরও আগে ২০১৭ সালে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৫ সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশের কিশোরীরা। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের এবারের আসরের রাউন্ড রবিন লিগে একই ব্যবধানে ভারতীয়দের হারিয়েছিল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই ভারতকে চাপে রেখেছিল বাংলাদেশ। একের পর এক আক্রমণে ভীতি ছড়াচ্ছিল তাদের রক্ষণভাগে। প্রথমার্ধে কয়েকটি উল্লেখযোগ্য সুযোগ পেলেও অবশ্য গোলের দেখা পায়নি স্বাগতিকরা।  

বিরতির পর খেলতে নেমে আগের মতোই ভারতকে চেপে ধরেছিল বাংলাদেশ। খেলার ৮০ মিনিটে অবশেষে গোলের দেখা পায় স্বাগতিকরা। রিপার ব্যাকহিল পাস পেয়ে আনাই মোঘিনি বক্সের বাইরে থেকে শট নেন। ভারতের গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে পারেননি। তিনি বলে হাত লাগালেও গোল লাইন অতিক্রম করা থেকে বিরত রাখতে পারেননি। গোল লাইন অতিক্রম করার সঙ্গে সঙ্গে নেচে ওঠে কমলাপুর স্টেডিয়াম। আর এ গোলেই অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!