ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিশ্বে করোনাভাইরাস প্রাণ কেড়ে নিল ৫৮৩৬ জনের

বিশ্বে করোনাভাইরাস প্রাণ কেড়ে নিল ৫৮৩৬ জনের

আন্তর্জাতিক ডেক্স : বর্তমান বিশ্বে এখন এক আতঙ্কের নাম করোনাভাইরাস। বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত বিশ্বে ১ লাখ ৫৬ হাজার ৫৬৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৫ হাজার ৮৩৬ জন।

করোনায় আক্রান্ত ৭৫ হাজার ৯২২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮২৪ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১৯৯ জনের। সেখানে নতুন করে আর কারো আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ইতালিতে। সেখানে এখন পর্যন্ত ২১ হাজার ১৫৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ৪৪১ জন।

এরপরেই রয়েছে ইরান। মধ্যপ্রাচ্যের এই দেশটিতে এখন পর্যন্ত ১২ হাজার ৭২৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৬১১ জন। দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ হাজার ১৬২ এবং মৃত্যু ৭৫। স্পেনে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৩৯১ এবং মৃত্যু ১৯৬। জাগো নিউজ

জার্মানিতে করোনায় আক্রান্ত ৪ হাজার ৫৯৯ এবং মৃত্যু ৯। ফ্রান্সে আক্রান্ত ৪ হাজার ৪৬৯ এবং মৃত্যু ৯১। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ২ হাজার ৮৩৬ এবং মৃত্যু ৫৭। সুইজারল্যান্ডে আক্রান্ত ১ হাজার ৩৭৫ এবং মৃত্যু ১৩, যুক্তরাজ্যে আক্রান্ত ১ হাজার ১৪০ এবং মৃত্যু ২১।

নরওয়েতে আক্রান্ত ১ হাজার ১০৯ এবং মৃত্যু ৩। সুইডেনে আক্রান্ত ৯৬১ এবং মৃত্যু ২। নেদারল্যান্ডসে আক্রান্ত ৯৫৯ এবং মৃত্যু ১২, ডেনমার্কে আক্রান্ত ৮৩৬ এবং মৃত্যু ১, জাপানে আক্রান্ত ৮০৪ এবং মৃত্যু ২২, জাপানে নোঙ্গর করা প্রমোদতরীতে আক্রান্ত ৬৯৬ এবং মৃত্যু হয়েছে ৭ জনের। অপরদিকে বাংলাদেশে আক্রান্ত ৫ এবং ভারতে ১শ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!