ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাঁশখালীতে অস্ত্রের কারখানার সন্ধান, প্রধান কারিগর আটক

বাঁশখালীতে অস্ত্রের কারখানার সন্ধান, প্রধান কারিগর আটক

নিউজ ডেক্স : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকায় আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব। কারখানাটিতে অভিযান চালিয়ে ১০টি অস্ত্রসহ অস্ত্র তৈরির মূল কারিগর জাকির হোসেনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) উপজেলার চাম্বল নতুনপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

আটক জাকির হোসেন (৫০) ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আদর্শ গ্রাম এলাকার মৌলভী নুরুল হুদার ছেলে। বুধবার (৩১ আগস্ট) র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পাঁচ থেকে ছয় দিনের মধ্যে ছোট ওয়ানশুটার গান জাতীয় অস্ত্র বানানো হতো ওই কারখানায়। একটি অস্ত্র তৈরির জন্য অস্ত্রের ক্যাটাগরিভেদে ১০ থেকে ৩০ হাজার টাকা নিতো। আটক জাকির ৭ থেকে ৮ বছর ধরে এই পেশার সঙ্গে জড়িত। সে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষি কাজ করতো।

তিনি আরও বলেন, জাকিরসহ আরও তিন কারিগর মিলে অস্ত্র তৈরির সম্পূর্ণ কাজটি করতো। অস্ত্রের প্রকারভেদে তৈরী করতে তাদের ন্যূনতম পাঁচ থেকে পনেরো দিন সময় লাগে এবং অস্ত্র তৈরির কাঁচামাল স্থানীয় বিভিন্ন ওয়ার্কশপ থেকে সংগ্রহ করে নিয়ে এসে এই কারখানায় প্রস্তুত করতো তারা। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!