ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বন্যার্তদের জিম্মি করে বাড়তি দামে পণ্য বিক্রি

বন্যার্তদের জিম্মি করে বাড়তি দামে পণ্য বিক্রি

নিউজ ডেক্স : সম্প্রতি ভয়াবহ বন্যার কবলে পড়ে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা। টানা তিন দিন পানিবন্দি ছিল উপজেলার অধিকাংশ এলাকা। বন্যার পানি নেমে গেলেও ভাঙাচোরা রাস্তার কারণে ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। এ সুযোগে বাড়তি দামে নিত্যপণ্য বিক্রি শুরু করেছেন কিছু অসাধু ব্যবসায়ী। 

রোববার (১৩ আগস্ট) উপজেলার বাংলাবাজার ও দেওদিঘী বাজারে অভিযানে গিয়ে অভিযোগের সত্যতা পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে ৭ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, ভয়াবহ বন্যার কারণে লোকজনকে জিম্মি করে অতিরিক্ত মূল্য আদায়ের দায়ে বাংলাবাজারের ব্যবসায়ী আব্দুল জলিলকে ১০ হাজার টাকা, আব্দুর শুকুরকে ৪০ হাজার টাকা, আব্দুল জব্বারকে ৫ হাজার টাকা, মো. কিবরিয়াকে ৫ হাজার টাকা, দেওদিঘী বাজারের ব্যবসায়ী মো. বশির আহমদকে ৫ হাজার টাকা, মো. জামালকে ২০ হাজার টাকা এবং কোরবান আলীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

dhakapost

অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতকানিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় অভিযুক্তদের জরিমানা করা হয়েছে। জনস্বার্থে প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

টানা ভারী বর্ষণ, সাংগু ও ডলু নদী এবং হাঙ্গর খাল দিয়ে নেমে আসা পাহাড়ি ঢলে চট্টগ্রামের সাতকানিয়া লোহাগাড়া ও চন্দনাইশ এলাকায় ভয়াবহ বন্যা হয়। মঙ্গলবার (৮ আগস্ট) থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) টানা তিন দিন তিন উপজেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এ সময়ে পানিতে তলিয়ে তিন উপজেলায় ১৭ জনের মৃত্যু হয়। ভেসে যায় ফসলের খেত এবং মাছের প্রজেক্ট। স্রোতের তোড়ে সড়কের বিভিন্ন অংশ ভেসে যাওয়া এবং সড়কে বড় বড় গর্তের কারণে অনেকটাই ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। -ঢাকা পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!