ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিচ্ছে সরকার

বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিচ্ছে সরকার

এলনিউজ২৪ডটকম : বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী বলেন, বন্যহাতির আক্রমণে মানুষ হতাহত, ক্ষেত ও বসতঘর ক্ষতিগ্রস্ত হলে আর্থিক সহায়তা দিচ্ছে সরকার। ক্ষতিগ্রস্তরা সরকার নির্ধারিত ফরমে নিয়মানুসারে আবেদন করলে দ্রুত সময় সহায়তার চেক দেয়া হচ্ছে। এ ব্যাপারে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশের বন্যাপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় বন্যপ্রাণীর আবাসস্থল ও বনভূমি ব্যবস্থাপনা বিষয়ক দশ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্স শেষে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের হল রুমে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা নূর জাহান। বিশেষ অতিথি ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা দ্বীপান্বিতা ভট্টাচার্য।

বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল, চুনতি অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন, জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ, সিএমসি সদস্য মোজাম্মেল হক ও সিপিজি সদস্য আফসানা। এতে চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ ও জলদী বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জের ৬০ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!