Home | দেশ-বিদেশের সংবাদ | বনানীর অগ্নিকাণ্ডে সাতজন নিহত, সংখ্যা বাড়ার আশঙ্কা

বনানীর অগ্নিকাণ্ডে সাতজন নিহত, সংখ্যা বাড়ার আশঙ্কা

172505b8

নিউজ ডেক্স : রাজধানীর বনানীর বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় একজন শ্রীলঙ্কান নাগরিকসহ অন্তত সাতজন নিহত হয়েছেন, হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও অন্তত ৫৩ জনকে।

নিহত ব্যক্তিরা হলেন পারভেজ সাজ্জাদ (৪৭), আমেনা ইয়াসমিন (৪০), মামুন (৩৬), শ্রীলঙ্কার নাগরিক নিরস চন্দ্র, আবদুল্লাহ আল ফারুক (৩২), মাকসুদুর (৬৬) ও মনির (৫০)।

কুর্মিটোলা হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মোহাম্মদ রশীদ উন নবী জানান, অন্তত ৩০ জনকে তার হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে নিরস চন্দ্র নামের এক শ্রীলঙ্কান নাগরিককে মৃত ঘোষণা করা হয়েছে। তিনি ভবন থেকে লাফিয়ে পড়েছিলেন। মৃত অবস্থায় তাকে হাসপাতাল আনা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটের চিকিৎসক ডা. সামন্তলাল সেন জানান, ঢাকা মেডিকল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ’র শিক্ষার্থী আব্দুল্লাহ আল ফারুকীকে (৩২) মৃত ঘোষণা করা হয়।

এদিকে ইউনাইটেড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা ডা. সাগুফা আনোয়ার কালের কণ্ঠকে জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতালে তিনজন মৃত অবস্থায় পৌঁছায়। আর ২৩ জন আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। মৃত ব্যক্তিরা হলেন মামুন, মাকসুদুর ও মনির।

অগ্নিকাণ্ডের ঘটনায় স্থাপিত বনানী থানার কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, আমেনা মারা গেছেন অ্যাপোলো হাসপাতালে আর পারভেজ সাজ্জাদ বনানী ক্লিনিকে।

এদিকে, ভবনের ভেতর আটকা পড়েছেন অনেকে। জীবন রক্ষার্থে অনেকে ভবনের ছাদেও আশ্রয় নিয়েছে। পাশের ভবনে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডের ঘটনায় যোগ দিয়েছে বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার। এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী, নৌবাহিনী ও ফায়ার সার্ভিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!