ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | পড়ালেখা করছে কিনা দেখতে ১৫ এসএসসি পরীক্ষার্থীর বাড়িতে ইউএনও

পড়ালেখা করছে কিনা দেখতে ১৫ এসএসসি পরীক্ষার্থীর বাড়িতে ইউএনও

এলনিউজ২৪ডটকম : পড়ালেখা করছে কিনা দেখতে ৩ শিক্ষাপ্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থীর বাড়িতে গেলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ। বুধবার (২৬ এপ্রিল) রাতে উপজেলার আধুনগর উচ্চ বিদ্যালয়, চুনতি উচ্চ বিদ্যালয় ও চুনতি মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের ১৫ জন এসএসসি পরীক্ষার্থীর বাড়ি আকষ্মিক পরিদর্শন করেন তিনি।

জানা যায়, শিক্ষার্থীদের বইমুখি ও পড়াশুনায় মনোযোগি করতে এ কার্যক্রম পরিচালনা করা হয়। হোম ভিজিটকালে মূলত: শিক্ষার্থীরা সন্ধ্যার পর যথাসময়ে বাসায় প্রবেশ করেছে কিনা, বাড়িতে পড়াশুনা করছে কিনা ও সার্বিক প্রস্ততির খোঁজখবর নেয়া হয়। এ সময় শিক্ষার্থীর অভিভাবকদেরও সাথে কথা বলে কিছু পরামর্শ ও নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিছু শিক্ষা উপকরণ ও একটি বই সম্বলিত ‘উইনার্স ব্যাগ’ প্রত্যেক শিক্ষার্থীর হাতে উপহার হিসেবে তুলে দেয়া হয়।

ইউএনও শরীফ উল্যাহ জানান, এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষা সন্নিকটে। পরীক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীদেরকে ক্লোজ মনিটরিংয়ে নিয়ে আসা, তারা যাতে সন্ধ্যার পরে অহেতুক বাসার বাইরে না থাকে, অড্ডাা না দেয়, খারাপ সঙ্গে জড়িয়ে না পরে, কিশোর গ্যাং সৃষ্টি না করে, মাদকাসক্তি ও অসামাজিক কার্যকলাপে সম্পৃক্ত না হয়, পড়াশুনায় মনোযোগি ও উদ্বুদ্ধ করার লক্ষ্যেই এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীরা বইমুখি হলে, পড়াশুনায় মনোযোগ দিলে সামগ্রিক অর্থে শিক্ষা জীবনে তাদের সাফল্য ও উন্নতি হবে এবং জীবনে তারা অনেক উপরে উঠতে পারবে। এই কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে। আশা করছি আকষ্মিক পরিদর্শনের ফলে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সচেতনতা তৈরি হবে। এই কার্যক্রমের প্রথম ধাপে গরীব মেধাবী এসএসসি পরীক্ষার্থীদেরকে প্রাধান্য দেয়া হয়েছে। সন্ধ্যার পরপরই তাদের বাড়ি বাড়ি যাওয়া হয়। শিক্ষাসচেতনতা বৃদ্ধিতে ও শিক্ষার প্রকৃত উদ্দেশ্য বাস্তবায়নে এমন কার্যক্রম অনেক বেশি কার্যকর ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন তিনি।

এ সময় সাথে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ মাহবুব আলম শাওন ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম ও চুনতি মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!