ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮১১

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮১১

1-2002040626-2002090530

আন্তর্জাতিক ডেক্স : বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮১১-তে দাঁড়িয়েছে। শনিবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাত পর্যন্ত চীনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৮১১ জনের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা এখন ৩৭ হাজার ছাড়িয়েছে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে এসব তথ্য জানায় সংবাদমাধ্যম আলজাজিরা। এর মধ্যে একজন মারা গেছেন ফিলিপাইনে ও আরেকজন হংকংয়ে, অন্যরা সবাই চীনের।

চীনের বাইরেও বেড়ে চলেছে এ ভাইরাসের আক্রান্তের সংখ্যা। এর মধ্যে জাপানের একটি বন্দরে নোঙর করা প্রমোদতরীতে আরও ৪১ জন আক্রান্তের খবর নিশ্চিত করেছে। এর আগে জাহাজটিতে ১০ জনের দেহে এ ভাইরাস শনাক্ত করা হয়।

চীনসহ বিশ্বের ২৮টি দেশ ও অঞ্চলে এ ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। এতে এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন হংকং ও ফিলিপাইনের দুই নাগরিক। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি চীনে; এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান।

করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা এবং প্রাণহানি বাড়তে থাকায় এরই মধ্যে জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

প্রতিদিন বাড়ছে নভেলা করোনাভাইরাসে আক্রান্ত মৃতের সংখ্যা। তবে আশার খবর হলো এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা সুস্থ হয়ে বাড়িও ফিরছেন।

গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চীনসহ প্রায় ২৭টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!