Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | প্রবাসীরা আমাদের উন্নয়নের কারিগর ও রেমিটেন্স যোদ্ধা : পররাষ্ট্রমন্ত্রী

প্রবাসীরা আমাদের উন্নয়নের কারিগর ও রেমিটেন্স যোদ্ধা : পররাষ্ট্রমন্ত্রী

69319008_1845556108923795_8466471973210292224_n

তরুণদের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করতে পারলেই বিশ্বের সব জায়গায় বাংলাদেশীদের জন্য কর্মক্ষেত্র উন্মুক্ত হবে। বেকারদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে না পারলে দেশ উন্নয়নের মহাসড়কে হোঁচট খাবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

প্রবাসীরা আমাদের উন্নয়নের কারিগর ও রেমিটেন্স যোদ্ধা। আর এই যোদ্ধাদের যেকোন সমস্যা ও সমাধান করা আমাদের দায়িত্ব ও কর্তব্য । আপনাদের সমস্যা আমাদের অবশ্যই জানাবেন আমরা সাধ্যমত অবশ্যই পূরণ করব। এসময় তিনি প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানান তিনি।

শুক্রবার রাতে সৌদি আরবের জেদ্দায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া ও আলোচনা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আরও বলেন, তলাবিহীন জুড়ি থেকে আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশ। আর ধীরে ধীরে উন্নত দেশে পরিণত হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবে রূপ দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবাসীদের রেমিটেন্স এর উপর নির্ভর করে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। তাই বর্তমান সরকার তিন লাখ বেকারদের প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দূর করার পরিকল্পনা হাতে নিয়েছে বলে জানান তিনি।

68851320_492600788197776_3401799263062065152_n

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জেদ্দা সৌদি আরব এর সভাপতি হোসেন মোহাম্মদ নাহিদের সভাপতিত্বে ও আজিজুল ইসলাম দিলু ও শেখ মোহাম্মদ জামালের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল এফ.এম বোরহান উদ্দিন, বাংলাদেশ মেয়র এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতেন, ফুলবাড়িয়া পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া, সহ-সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির আব্দুল সালাম।

এতে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার কায়সারুল হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম কোম্পানি, সহ-সভাপতি রুস্তম আলী ইসকান্দর, সহ-সভাপতি খছরুল ইসলাম, জিতু আহাসান ও মোহাম্মদ ইদ্রিস প্রমুখ । -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!