ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পেকুয়ায় সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশ-জনতা সংঘর্ষ

পেকুয়ায় সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশ-জনতা সংঘর্ষ

নিউজ ডেক্স : কক্সবাজারের পেকুয়ায় আল্লামা সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশ-জনতা সংঘর্ষে ৯ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। আজ মঙ্গলবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারবাকিয়া বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, এ ঘটনায় পেকুয়া থানার ৯ পুলিশ সদস্য আহত হয়েছে। আহতদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় পাঠিয়ে দেয়া হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার, পুলিশ পরিদর্শক (তদন্ত) সুদীপ্ত শেখর ভট্টাচার্য্য, এস আই মুফিজুল ইসলাম, রুকনুজ্জামান, অমর বিশ্বাস, শামীম উদ্দিন, এ এস আই অর্পন সেন, রইস উদ্দিন ও জসিম উদ্দিন।

তবে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুজিবুর রহমান জানান, এ পর্যন্ত ২৬ জন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পেকুয়া থানা পুলিশ, বারবাকিয়া বাজারের ব্যবসায়ী ও জানাযায় অংশ নেয়া লোকজনের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় জামায়াতে ইসলামীর উদ্যোগে এলাকায় মাইকিং করে বারবাকিয়া ইউনিয়ন পরিষদের মাঠে বিকাল ৩টায় জানাজার সময় নির্ধারণ করা হয়। এতে কয়েক হাজার মানুষ জানাজায় অংশ নিতে জড়ো হলে প্রশাসন ও ইউনিয়ন পরিষদের বাধার মুখে সেখানে জানাজা পড়তে পারেনি। পরে ২০০ গজ দূরে লোকজন জড়ো হয়ে বারবাকিয়া বাজারে জানাজা পড়েন। এসময় পেকুয়া থানার পুলিশ বারবাকিয়া বাজারের ব্রিজের পাশে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জানাজা শেষ করে লোকজন চলে যাওয়ার সময় হঠাৎ কিছু লোকজন পুলিশের দিকে ইট পাটকেল ছুঁড়তে থাকে। এতে পুলিশ ও জনতার মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় ৯ পুলিশ সদস্য সহ বেশ কয়েকজন মুসল্লি আহত হয়েছে বলে জানা গেছে। আহত মুসল্লিদের নাম জানা যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার বলেন, “এলাকায় মাইকিং করে বারবাকিয়া ইউনিয়ন পরিষদ মাঠে বিকাল ৩টায় সাঈদীর জানাজার সময় নির্ধারণ করা হয়। পরে জানতে পারি ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ তাদের মাঠে জানাজার অনুমতি দেয়নি। এতে আইন-শৃংখলা বজায় রাখার স্বার্থে সেখানে পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ শান্তিপূর্ণভাবে অবস্থান নিলেও উপস্থিত লোকজন বারবাকিয়া বাজারে এসে জানাজা পড়ে চলে যাবার সময় হঠাৎ একদল লোক লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর আক্রমণ চালায়। এসময় তাদের ইট পাটকেলের আঘাতে আমি সহ অন্তত ২০ জন পুলিশ আহত হই।”

তিনি জানান, আহত পুলিশ সদস্যদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় মামলা হবে কি না জানতে চাইলে তিনি জানান, মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বারবাকিয়া বাজারের পরিচালনা কমিটির সভাপতি জাকের হোসেন বলেন, “গায়েবানা জানাজাটি প্রথমে ইউনিয়ন পরিষদের মাঠে হওয়ার কথা থাকলেও পরে হঠাৎ করে বারবাকিয়া বাজারে হাজার হাজার লোক জড়ো হয়ে জানাজায় অংশ নেয়। এসময় পুলিশ শান্তভাবে দাঁড়িয়ে ছিল। জানাজা শেষে চলে যাওয়ার সময় একদল লোক উত্তেজিত হয়ে আচমকা পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে বলে শুনেছি।” তিনি বলেন, “ইট পাটকেলের আঘাতে বাজারের বেশ কয়েকটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!