ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সংরক্ষিত মহিলা আসন : বৃহত্তর চট্টগ্রাম থেকে ৪ জন এমপি হওয়ার আভাস

সংরক্ষিত মহিলা আসন : বৃহত্তর চট্টগ্রাম থেকে ৪ জন এমপি হওয়ার আভাস

om

নিউজ ডেক্স : একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলা থেকে এবার ৪ জনের মনোনয়ন পাওয়ার কথা শোনা যাচ্ছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, চট্টগ্রাম দক্ষিণ জেলা থেকে একজন, উত্তর জেলা থেকে একজন, কক্সবাজার থেকে একজন এবং পার্বত্য জেলা থেকে একজনসহ মোট ৪ জনের এমপি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রাজনৈতিক কর্মকাণ্ড, নেতাকর্মীদের সাথে সার্বিক যোগাযোগ, দলের দুর্দিনে মাঠে থাকা-এসব বিবেচনায় চট্টগ্রামে দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রামে আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি আবদুল্লাহ আল হারুণের মেয়ে শামীমা হারুণ লুবনা, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের মেয়ে সাবেক সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিদা আকতার জাহান, দক্ষিণ জেলা

আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামরুন নাহার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খালেদা আক্তার চৌধুরীর নাম শোনা যাচ্ছে। এদিকে সাবেক সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানের কর্মদক্ষতায় প্রধানমন্ত্রী তাঁর ওপর সন্তুষ্ট বলে জানা গেছে। শোনা যাচ্ছে তাকে প্রতিমন্ত্রী করা হতে পারে।

উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে খাদিজাতুল আনোয়ার সনি, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিতের নাম শোনা যাচ্ছে।

কঙবাজার থেকে কানিজ ফাতেমা মোস্তাক এবং এথিন রাখাইন এগিয়ে আছে। এছাড়া আরো অনেকের নাম শোনা যাচ্ছে। তিন পার্বত্য জেলা থেকেও একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এর মধ্যে সাবেক সংসদ সদস্য ও রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজা বেগম চিনু এবং পার্বত্য জেলা পরিষদের সদস্য শান্তনা চাকমা এগিয়ে আছেন। এছাড়া বান্দরবানে সদর উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুচিত্রা তংচংগ্যা, জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাহানারা আরজু ও বর্তমান সভাপতি জহুরা বেগমের নাম শোনা যাচ্ছে।

সংরক্ষিত নারী আসনে চট্টগ্রাম থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা ১৫ দিনেরও বেশি সময় ধরে ঢাকায় আসা-যাওয়া করছেন। অনেকেই ঢাকা থেকে লবিং করছেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, যুবলীগ ও আওয়ামী পন্থী বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেত্রী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্তমান ও সাবেক কাউন্সিলরসহ প্রায় শতাধিক আওয়ামী লীগ নেত্রী মনোনয়নের তদ্বিরে আছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ফরম নিয়েছেন ৬৮জন নারীনেত্রী।

এদিকে সংরক্ষিত মহিলা আসন, কিশোরগঞ্জ-১ এর পুনর্নির্বাচন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও এই দুই বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!