ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পিকআপের চাপায় স্কুলছাত্রী আহত, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ

পিকআপের চাপায় স্কুলছাত্রী আহত, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ

Untitled-1-5ca83e568bfdb

নিউজ ডেক্স : চট্টগ্রামের কর্ণফুলীতে রাস্তা পারপারের সময় হিউম্যান হলারের (যাত্রীবাহী পিকআপ) চাপায় নাজমা আক্তার মনি (১৪) নামে এক স্কুলছাত্রী আহত হয়েছে।

শনিবার সকাল দশটার দিকে উপজেলার কলেজবাজার এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

আহত নাজমা আক্তার স্থানীয় কলেজবাজার এ জে চৌধুরী স্কুলের নবম শ্রেণির ছাত্রী ও উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মোহাম্মদ ইব্রাহিমের মেয়ে।

এদিকে দুর্ঘটনার পরপরই বিক্ষুব্ধ স্কুল শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করছে। দুর্ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছে তারা। ফলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০ টার দিকে বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে মহাসড়ক পার হওয়ার সময় পটিয়া থেকে চট্টগ্রাম শহরের দিকে যাওয়া একটি দ্রুতগামী যাত্রীবাহী পিকআপ নাজমাকে চাপা দেয়। এতে তার শরীরের ডান পাশ থেঁতলে যায়। পরে স্থানীয়রা গাড়িটি আটক করে।

আন্দোলনরত শিক্ষার্থী রুবেল, আনিস ও শান্ত ক্ষোভ প্রকাশ করে বলেন, মহাসড়কে কোন ফুটওভার ব্রিজ নেই। নেই কোন ধরনের দুর্ঘটনা প্রতিরোধের ব্যবস্থা। এতে প্রতিনিয়ত একের পর এক দুর্ঘটনা ঘটছে। যতক্ষণ পর্যন্ত ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি মেনে না নেওয়া হয়, ততক্ষণ পর্যন্ত রাস্তা অবরোধ চলবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলন কান্তি দাশ জানান, নবনির্মিত ফোর লেন সড়ক পার হয়ে শিক্ষার্থীদের স্কুলে আসতে হয়। এটি অনেক আগে থেকেই দুর্ঘটনা কবলিত এলাকা।

উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুদ্দিন জানান, আহত নাজমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তিনি বলেন, অবিলম্বে এ সড়কে ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে। তাছাড়া দুর্ঘটনা রোধ করা যাবে না। আমরা দ্রুত ফুটওভার ব্রিজ নির্মানের দাবী জানাচ্ছি।

কর্ণফুলী থানা ওসি আলমগীর মাহমুদ  জানান, স্কুলছাত্রী আহতের ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। শিক্ষার্থীদের রাস্তা থেকে সরানোর ব্যবস্থা করা হচ্ছে।

সূত্র : সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!