ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পাহাড় থেকে ৫০০ স্থাপনা গুঁড়িয়ে দিলো প্রশাসন

পাহাড় থেকে ৫০০ স্থাপনা গুঁড়িয়ে দিলো প্রশাসন

নিউজ ডেক্স : নগরের ফয়েজ লেক সংলগ্ন বেলতলীঘোনা এলাকার ৮ একর পাহাড়ি জমি থেকে ৫০০ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত আকবর শাহ থানাধীন ফয়েজ লেক সংলগ্ন বেলতলীঘোনা এলাকায় পাহাড়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম বলেন,  প্রথম দিনের অভিযানে ফয়েজ লেক সংলগ্ন লট-৯ পাহাড়তলী মৌজার ৮ একর পাহাড়ি জায়গা থেকে প্রায় ৫০০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানের পর জায়গা যাতে পুনরায় বেদখল না হয় এজন্য পিলার ও কাঁটাতারের বেষ্টনী স্থাপনা করা হয়েছে। সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতকরণে আনসার মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, বেলতলীঘোনার উত্তর পাহাড়তলী মৌজার আরো প্রায় তিন একর পাহাড়ি খাস জমি অপদখল করে নির্মিত ঘরগুলোর মালামাল অপসারণ করা হয়েছে। সেখানে ৫০টির মতো স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। চট্টগ্রাম নগরের পাহাড় বেষ্টিত এলাকা আকবর শাহ, খুলশী, সীতাকুণ্ড, বায়েজিদ থানা সহ অন্যান্য সকল পাহাড়ি এলাকার অবৈধ স্থাপনা অপসারণ ও উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।

পাহাড় ব্যবস্থাপনা কমিটির ২৬তম সভার সিদ্ধান্ত বাস্তবায়নে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: তৌহিদুল ইসলাম, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. উমর ফারুক এ অভিযানের নেতৃত্ব দেন। এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৭০ জন সদস্য, আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উদ্দিন, পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ হাসান, মাদকদ্রব্য অধিদফতরের প্রতিনিধি, পিডিবির টিম, কর্ণফুলী গ্যাস প্রতিনিধি, ওয়াসা প্রতিনিধি এবং আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!