ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনে বৃষ্টির বাগড়া

দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনে বৃষ্টির বাগড়া

নিউজ ডেক্স : দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন শনিবার (২৮ মে) সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে তা পিছিয়ে গেছে। তবে সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে সম্মেলনের স্থান পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে মাঠে মিছিল নিয়ে আসেন লোহাগাড়া, সাতকানিয়া, চন্দনাইশ, আনোয়ারা, বাঁশখালী, পটিয়া, কর্ণফুলী ও বোয়ালখালী উপজেলার নেতা-কর্মীরা ।

স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭২ সালে মৌলভী সৈয়দকে সভাপতি ও মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ জেলা যুবলীগের প্রথম কমিটি গঠিত হয়। সর্বশেষ ২০১০ সালে ২৩ জুলাই আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও অধ্যাপক পার্থ সারথীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় যুবলীগ কমিটি ঘোষণা দেওয়া হয়। এই কমিটিই ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে।

কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, যোগ্যতায় যারা এগিয়ে থাকবেন-তারা শীর্ষ পদ পাবেন। সেক্ষেত্রে সাংগঠনিক দক্ষতা এবং দলের প্রতি নিবেদিতরাই পদে আসবেন। বিতর্কিতরা কোনোভাবেই যেন পদে আসতে না পারে, সে বিষয়ে সজাগ রয়েছে কেন্দ্রীয় কমিটি।  

গত ২৬ মার্চ বিজ্ঞপ্তির মাধ্যমে সাংগঠনিক কমিটির জন্য সভাপতি-সাধারণ সম্পাদক পদে আসতে আগ্রহী নেতাদের জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয়। এতে সভাপতি পদের জন্য ১৩ জন ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ৩৯ জনের আবেদন জমা পড়ে। এসব আবেদন বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে যাচাই-বাছাই শেষ করেন দায়িত্বপ্রাপ্তরা। গত ১০ মে আওয়ামী যুবলীগের দফতর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক ব্যতীত অন্যান্য পদ-প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়। ১৪ মে থেকে ১৬ মে পর্যন্ত জীবনবৃত্তান্ত জমা নেওয়া হয়েছে।  

সম্মেলন সফল করতে জেলা যুবলীগের সহ-সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোলাইমান চৌধুরী ও রাজু দাশ হিরুকে যুগ্ম আহ্বায়ক করে ২০১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। প্রস্তুতি কমিটিতে দক্ষিণ জেলা যুবলীগের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ও সকল সাংগঠনিক ইউনিট ও পৌরসভার সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া সম্মেলন সফল করতে গঠন করা হয়েছে ১২টি উপ-কমিটি। কমিটিগুলো হচ্ছে- অর্থ উপ কমিটি, প্রচার ও প্রকাশনা উপ-কমিটি, শৃঙ্খলা উপ-কমিটি, আপ্যায়ন উপ-কমিটি, মঞ্চ সাজসজ্জা উপ-কমিটি, সাংস্কৃতিক উপ-কমিটি, অভ্যর্থনা উপ-কমিটি ও স্বাস্থ্য উপ-কমিটি।

দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৫২ জন জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এখান থেকে যাচাই-বাছাই করে সম্মেলনের মাধ্যমে যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- দক্ষিণ জেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক নাসির উদ্দিন মিন্টু, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোহাম্মদ ফারুক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি সদস্য ও দক্ষিণ জেলা যুবলীগের সদস্য এমএ রহিম, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আজম শেফু, বোয়ালখালী পৌরসভার মেয়র জহিরুল ইসলাম ও জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আকতার হোসেন 

সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. নুরুল আমিন, বোয়ালখালী উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সাইফুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোলাইমান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা মাহবুল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাশেদ হোসাইন, আরমান হেলালী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য জামিল উদ্দীন, জেলা যুবলীগের সহ দপ্তর সম্পাদক রাজু দাশ হিরু ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এসএম আজিজ।  

দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী বলেন, থানা, কলেজ, জেলা ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করেছি। এককভাবে দুর্দিনে সংগঠনের জন্য কাজ করেছি। ১২ বছর আগে দক্ষিণ জেলা যুবলীগকে উজ্জীবিত করেছি। যে কারণে দক্ষিণের যুবলীগ এখন অত্যন্ত সুশৃঙ্খল ও সাংগঠনিক ইউনিট হিসেবে সমাদৃত।  

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, জেলা যুবলীগের সহ-সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী বলেন, বৃষ্টি কারণে আমাদের সম্মেলন শুরু হতে দেরি হচ্ছে। অতিথিরা আসছেন। আশা করছি, সম্মেলন সুষ্ঠুভাবেই শেষ হবে।  -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!