ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | থার্টি ফার্স্ট নাইট: রাতে পতেঙ্গা ও পারকিতে সৈকতে ভ্রমণে নিষেধাজ্ঞা

থার্টি ফার্স্ট নাইট: রাতে পতেঙ্গা ও পারকিতে সৈকতে ভ্রমণে নিষেধাজ্ঞা

নিউজ ডেক্স : ইংরেজি নববর্ষকে ঘিরে চট্টগ্রামে উন্মুক্ত স্থানে কোন ধরনের অনুষ্ঠান আয়োজন বা সমাবেশ বা নাচ, গান বা অন্য কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

একইসঙ্গে সন্ধ্যা ৬টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত পতেঙ্গা সী-বীচ ও পারকি বীচ এলাকায় অবস্থানে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে সিএমপি থেকে বিশেষ এ নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনা বলা হয়েছে, রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদ এবং প্রকাশ্য স্থানে কোন ধরনের জমায়েত-সমাবেশ না করা। থার্টি-ফার্স্ট নাইট উপলক্ষে অনুমোদিত স্থানে আয়োজিত সভা, সমাবেশ এবং ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানসমূহে করোনা সংক্রান্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করা। উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষে কোন ধরনের অনুষ্ঠান আয়োজন বা সমাবেশ বা নাচ, গান বা অন্য কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করা। কোথাও কোন ধরনের আতশবাজি-পটকা না ফোটানো। কোন ভবনের ছাদে আতশবাজি/পটকা ফোটানো হলে ভবন মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত পতেঙ্গা সী-বীচ ও পারকি বীচ এলাকায় অবস্থান না করা এবং লাইসেন্সকৃত সকল বার ও মদের দোকান বন্ধ রাখা।

উচ্চস্বরে গাড়ির হর্ণ না বাজানো কিংবা বেপরোয়া গতিতে গাড়ী বা মোটরবাইক না চালানো। আনন্দ উদযাপনের ক্ষেত্রে আমাদের প্রচলিত সমাজ ব্যবস্থা ও সংস্কৃতির প্রতি লক্ষ্য রেখে প্রত্যাশিত ও গ্রহণযোগ্য শালীনতা বজায় রাখা। মাদকদ্রব্য সেবন থেকে বিরত থাকতে থাকা। মাদকাসক্ত অবস্থায় কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সকল অনুষ্ঠানে নারীদের জন্য পৃথক ব্যবস্থা রাখা এবং নারীদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা। নৈতিক মূল্যবোধ পরিপন্থী কর্মকান্ড হতে বিরত থাকা। অশোভণ আচরণ এবং বে-আইনী কার্যকলাপ হতে বিরত থাকা। হোটেলে ডিজে পার্টির নামে কোন স্পেস বা কক্ষ ভাড়া না দেওয়া।

জনগণের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হয় এমন যে কোন ধরনের কর্মকাণ্ড পরিহার করা এবং সকল ফার্স্ট ফুডের দোকানসহ মার্কেট বন্ধ রাখা। থার্টি ফার্স্ট নাইটের আগের দিন বিকেল ৪টা থেকে নতুন বছরের প্রথমদিন ১ জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত সকল প্রকার লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন না করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ করা হলো।

নির্দেশনা পালনে ব্যর্থ ব্যক্তিদের বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নির্দেশনায় জানানো হয়েছে।

এছাড়াও যে কোন গুরুত্বপূর্ণ সংবাদ-দুর্ঘটনা সংক্রান্ত তথ্য তাৎক্ষণিক সিএমপির পুলিশ কন্ট্রোল রুমে (০৩১-৬৩৯০২২, ০৩১-৬৩০৩৫২, ০৩১-৬৩০৩৭৫, ০১৬৭৬-১২৩৪৫৬, ০১৩২০-০৫৭৯৯৮) অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ জানানোর জন্য অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!