ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | জালিয়াতি করে শিক্ষক হতে চেয়ে কারাগারে সাতকানিয়ার যুবক

জালিয়াতি করে শিক্ষক হতে চেয়ে কারাগারে সাতকানিয়ার যুবক

নিউজ ডেক্স : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি করে চট্টগ্রাম জেলা প্রশাসনের কাছে ধরা পড়েছে মো. মুজিবুর রহমান নামে এক পরীক্ষার্থী। তিনি চট্টগ্রামের সাতকানিয়ার কেওচিয়া এলাকার বাসিন্দা। সোমবার (২৫ জুলাই) চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে মৌখিক পরীক্ষা দিতে এসে আটক হন মুজিবুর।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আটক পরীক্ষার্থীর হয়ে লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন অন্য পরীক্ষার্থী। তবে সোমবার অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় মুল পরীক্ষার্থী মুজিবুর অংশ নেন। ভাইভা বোর্ডে তার হাতের লেখা মিলিয়ে দেখার সময় তার লেখার সাথে পরীক্ষার সময় লিখার মিল না থাকায় সন্দেহ হয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন, সিনিয়র সহকারী কমিশনার মিল্টন বিশ্বাস, ডিপিও এবং পিটিআই সুপারের জিজ্ঞাসাবাদে তিনি প্রক্সির কথা স্বীকার করেন।

আটক পরীক্ষার্থী পেকুয়া উপজেলার মানিক নামে তার এক বন্ধুর মাধ্যমে ৫ লক্ষ টাকার চুক্তির বিনিময়ে অন্য একজন প্রক্সি পরীক্ষার্থীর মাধ্যমে লিখিত পরিক্ষায় পাশ করেন। পরবর্তীতে তাকে থানায় সোপর্দ করা হয়।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিস বাদী হয়ে একটি নিয়মিত মামলার প্রস্তুতি নিচ্ছে বলেও জানা গেছে। এর আগে ২২ এপ্রিল লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

উল্লেখ্য, গত ১ জুন চট্টগ্রাম জেলা প্রশাসনের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে পাশ করা ১৫ জন পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় আটক করে সাজা দেয় চট্টগ্রাম জেলা প্রশাসন। -চট্টগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!