Home | দেশ-বিদেশের সংবাদ | চসিকে ২ মেয়র ও ১১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

চসিকে ২ মেয়র ও ১১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুই মেয়র ও ১১ সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

রোববার (১ মার্চ) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শেষে সাংবাদিকদের বিষয়টি জানান চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি জানান, চসিক নির্বাচনে মেয়র পদে নয় প্রার্থীর মধ্যে সাত জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হলেও স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন- খোকন চৌধুরী ও মো. তানজির আবেদীন।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১১ জনের মনোনয়ন বাতিল হয়েছে। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা আগামী তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ রয়েছে। -জাগো নিউজ

এর আগে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর ২২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, চসিক নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মার্চ। পরদিন ৯ মার্চ প্রতীক বরাদ্দ হবে। ২৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে হবে ভোটগ্রহণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!