ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ৭৯ প্রার্থী

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ৭৯ প্রার্থী

নিউজ ডেক্স : চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ভোটার তালিকা, কেন্দ্র ও বুথ সংখ্যা নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। ২ হাজার ৭৩০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ২ হাজার ৯৩ জন এবং মহিলা ভোটার ৬৩৭ জন। ভোট গ্রহণ হবে ১৫টি কেন্দ্রের ৩০টি বুথে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর এবং ১৫ উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার এবং পৌরসভার মেয়র ও কাউন্সিলররা নির্বাচনে ভোট প্রদান করবেন।

মীরসরাই উপজেলা, সীতাকুণ্ড উপজেলা, সন্দ্বীপ, ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, বোয়ালখালী, কর্ণফুলী, পটিয়া, চন্দনাইশ, আনোয়ারা, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় ভোট গ্রহণ হবে।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন জানান, ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আপিল নিষ্পত্তির পর ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহার শেষে ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ১৭ অক্টোবর ভোট গ্রহণ হবে।

জানা গেছে, চসিকের ১, ২, ৩, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলররা হাটহাজারী উপজেলা কেন্দ্রে ভোট প্রদান করবেন। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলররা বোয়ালখালী উপজেলার শহর অংশের কেন্দ্রে ভোট প্রদান করবেন। ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১ ও ২২ নম্বর ওয়ার্ড এবং ২৮-৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলররা ভোট প্রদান করবেন কর্ণফুলী উপজেলার শহর অংশের কেন্দ্রে। ২৩, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলররা সীতাকুণ্ড উপজেলার কেন্দ্রে ভোট দিবেন। এছাড়া ২৭ নম্বর ওয়ার্ড এবং ৩৭-৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলররা ভোট দিবেন আনোয়ারা উপজেলা কেন্দ্রে।

নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামসহ তিনজন। অন্য দুই প্রার্থী হলেন- নারায়ণ রক্ষিত ও কৃষক লীগ নেতা ফয়েজুল ইসলাম।

এছাড়া যাচাই-বাছাইয়ে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদের ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। সংরক্ষিত ২৪ জন ও সাধারণ সদস্য পদের ৫২ জন প্রার্থীসহ সবমিলিয়ে ৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় টিকে আছেন।

সাধারণ সদস্য পদে একক প্রার্থী হওয়ায় রাউজান, রাঙ্গুনিয়া ও আনোয়ারা ওয়ার্ডে বিনাভোটে জয়ী হতে যাচ্ছেন তিন প্রার্থী। তারা হলেন- ৬ নম্বর রাউজান ওয়ার্ডে কাজী আবদুল ওহাব, ৭ নম্বর রাঙ্গুনিয়া ওয়ার্ডে আবুল কাশেম চিশতী এবং ১২ নম্বর আনোয়ারা ও নগর আংশিক ওয়ার্ডে এস এম আলমগীর চৌধুরী। তারা তিনজনই আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতা। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!