ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কুকুরের দুধ খেয়ে বেঁচে আছে ছাগলছানা!

কুকুরের দুধ খেয়ে বেঁচে আছে ছাগলছানা!

আন্তর্জাতিক ডেক্স : সড়কে দাঁড়িয়ে থাকা একটি কুকুরের স্তন পান করছে ছাগলছানা। তার পাশেই বসে আছে এক কিশোর।এমন ঘটনার কয়েকটি ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভারতের পূর্ব বর্ধমান জেলার ভাতার বিধানসভা কেন্দ্রের খারজুলি গ্রামে ঘটেছে এমন ঘটনা।  

প্রতিবেদনে বলা হয়, খারজুলি গ্রামের বাসিন্দা শেখ ফিরোজের বাড়িতে কয়েকটি ছাগল রয়েছে। তার মধ্যে একটি ছাগল কয়েক দিন আগে সন্তান প্রসব করে। সাত দিন বয়সের সেই ছাগলছানা নিয়ে সমস্যায় পড়েন তিনি। কেননা, সেই ছাগলছানা মায়ের দুধ খেতে পারছিল না।  

শেখ ফিরোজ বলেন, বাচ্চা হওয়ার পর থেকে ছাগলটির স্তনে দুধ আসেনি। বাচ্চাটা কাছে গেলেই মেরে তাড়িয়ে দিত মা। তাই দুধ না পেয়ে ছাগলের বাচ্চাটি মরেই যেত। কিন্তু পাশের বাড়ির তাহসিন আমার খুব উপকার করে দিয়েছে।

তিনি আরও বলেন, দ্বিতীয় শ্রেণির ছাত্র তাহসিন একটি কুকুর নিয়ে সেই ছাগলছানাকে দুখ খাওয়ায়। সে কুকুরটির নাম দেয় ‘টাইগার’। কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে, টাইগার এলেই তাহসিন তার গায়ে হাত বুলিয়ে প্রতিদিন ছাগলছানাটিকে স্তন পান করায়।  

এ বিষয়ে রাজ্য প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. উষা দে বলেন, ‘এটা একটা ব্যতিক্রমী ঘটনা। সচরাচর দেখা যায় না। ’ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!