Home | দেশ-বিদেশের সংবাদ | ইসলামী বক্তা আদনানের সন্ধান চেয়ে অ্যামনেস্টির বিবৃতি

ইসলামী বক্তা আদনানের সন্ধান চেয়ে অ্যামনেস্টির বিবৃতি

নিউজ ডেক্স : চার দিন ধরে নিখোঁজ বাংলাদেশের আলোচিত ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। এছাড়া তার দুই সঙ্গী ও গাড়ি চালককেও খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।  

সোমবার অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়ার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এই বিবৃতিতে বলা হয়েছে, আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার তিন সঙ্গী গত বৃহস্পতিবার ঢাকা থেকে নিখোঁজ হন। নিখোঁজ আবু ত্ব-হা ও তার সঙ্গীদের অবস্থান শনাক্তে বাংলাদেশের কর্তৃপক্ষকে দ্রুত ও নিরপেক্ষভাবে তদন্ত করতে হবে। আর তারা যদি রাষ্ট্রীয় হেফাজতে থাকে, তাহলে অবিলম্বে মুক্তি দিতে হবে। ক্রিকেটার থেকে আলোচিত ইসলামী বক্তা হওয়া আদনানের বয় ৩১।  

পুলিশ জানিয়েছে, ওই রাতের পর থেকে নিখোঁজ চার জনেরই মোবাইল ফোন বন্ধ রয়েছে। ১০ জুন ছেলে নিখোঁজ হওয়ার পরের দিন আদনানের তার মা আজেদা বেগম রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় জিডি করেন।

মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ বলেন, ‌‘আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। আদনানের সর্বশেষ মোবাইল খোলা ছিল টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সেখান থেকে তদন্ত শুরু হলে, ভালো হতো। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!