ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | আমিরাবাদে নলকূপের পাইপ দিয়ে জ্বালানি গ্যাস, ৬ দিনেও নেয়া হয়নি কোন পদক্ষেপ

আমিরাবাদে নলকূপের পাইপ দিয়ে জ্বালানি গ্যাস, ৬ দিনেও নেয়া হয়নি কোন পদক্ষেপ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে নলকূপের পাইপ দিয়ে ক্রমাগত জ্বালানি গ্যাস বের হওয়ার ৬ দিন অতিবাহিত হলেও নেয়া হয়নি কার্যকরী কোন পদক্ষেপ। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ ও আতংক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (২ জুন) পশ্চিম আমিরাবাদ খান সাহেব সড়ক সংলগ্ন দোহাজারী-কক্সবাজার নির্মাণাধীন রেললাইনের পাশে নলকূপ বসাতে গিয়ে জ্বালানি গ্যাসের সন্ধান পাওয়া যায়। বিষয়টি স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে উপজেলা প্রশাসনকে অবহতি করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত জ্বালানি গ্যাস সংশ্লিষ্ট কেউ ঘটনাস্থল পরিদর্শন করেননি। অরক্ষিত অবস্থায় রয়েছে ওই স্থানটি। যে কোন সময় দূর্ঘটনার ঘটনার আশংকা প্রকাশ করা হচ্ছে। তাই অতিদ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

মঙ্গলবার (৭ জুন) বিকেলে সরেজমিনে দেখা যায়, এখনো নলকূপের পাইপ দিয়ে ক্রমাগত বের হচ্ছে জ্বালানি গ্যাস। নলকূপের পাইপের মুখে দিয়াশলাইয়ের কাঠি জ্বালালে দাউ দাউ করে আগুন জ্বলে উঠে। এ সময় স্থানীয় অনেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন গুরুত্ব দিচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

নলকূপ স্থাপনের মিস্ত্রি আবদুল মান্নান জানান, নির্মাণাধীন রেললাইনে কর্মরত শ্রমিকদের জন্য বসানো হয় নলকূপটি। ১৩০ ফুট গভীরে যাবার পরও পানি পাওয়া যাচ্ছিল না। এক পর্যায়ে ওই পাইপ দিয়ে গ্যাসের গন্ধ পাওয়ায় দিয়াশলাইয়ের কাঠি জ্বালালে আগুন জ্বলতে দেখা যায়। তিনি জানান, বিভিন্ন জায়গায় নলকূপ বসাতে গিয়ে পাইপ দিয়ে এ ধরণের গ্যাস বের হতে দেখেছি। তবে এসব গ্যাসের স্থায়ীত্ব হয় ৩-৪ ঘন্টা।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওইস্থানে কোন কার্যক্রম পরিচালনা না করতে নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসককে অবহতি করা হয়েছে। কিন্তু সীতাকুন্ড ট্র্যাজেডির কারণে উর্ধতন কর্তৃপক্ষ সকলে ব্যস্ত থাকায় এখনো পর্যন্ত কোন প্রদক্ষেপ গ্রহণ করা হয়নি। তবে এ ব্যাপারে পুণরায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করবেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!