Home | দেশ-বিদেশের সংবাদ | হেফাজতে ভর করে বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করছে : হানিফ

হেফাজতে ভর করে বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করছে : হানিফ

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, হেফাজতে ইসলামের কাঁধে ভর করে বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে।  

তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংস করতে যত ধরনের তৎপরতা ছিল, তা সব করেছে জামায়াত-বিএনপিসহ মুক্তিযুদ্ধবিরোধী শক্তি। তারা হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতা করে স্বাধীনতা দিবসকে কলঙ্কিত করেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’ এর উদ্বোধনী অনুষ্ঠানে হানিফ এ কথা বলেন।

তিনি বলেন, লন্ডনে বসে মাফিয়া, কুখ্যাত খুনী, পলাতক আসামি তারেক জিয়া একের পর এক দেশ বিরোধী নাশকতা চালিয়ে যাচ্ছেন। তার বাবা জিয়া ছিল দেশ বিরোধী, মা খালেদা ছিল জামায়াতের নেত্রী আর ছেলে হয়েছে দেশদ্রোহী। বিএনপি-জামায়াত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ০৭ মার্চের ভাষণ প্রচার করতে দেয়নি। অথচ আজ এই ভাষণ ইউনেস্কো বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি দিয়ে সংরক্ষণ করেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে বিশ্বের সব দেশ অভিনন্দন জানিয়েছে। দেশ যখন বিশ্বের রোল মডেল হয়েছে। তখন হেফাজতের নামে খুনী তারেক জিয়া লন্ডনে বসে সন্ত্রাসীদের নামিয়ে দিয়ে নাশকতা করছেন।

বিএনপি-জামায়াত ও হেফাজতের উদ্দেশ্যে মাহবুব-উল-আলম হানিফ বলেন, ইসলাম সন্ত্রাসের ধর্ম নয়। অথচ আপনারা ধর্ম ব্যবহার করে নিজেদের সুবিধা হাসিলে অপভাবে ব্যবহার করে একের পর এক অপকর্ম করে দেশ বিরোধী কাজে লিপ্ত হচ্ছেন।  

তিনি আরও বলেন, গরীব, এতিম ও অসহায় মাদ্রাসার ছাত্রদের ব্যবহার করে নিজেদের ফায়দা লুটছেন স্বাধীনতা বিরোধীরা। অথচ ওই অসহায় মাদ্রাসার ছাত্ররা কী খান না খান একবার খেয়াল করছেন না।

হেফাজতের উদ্দেশ্যে হানিফ বলেন, সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করে লাভ হবে না। সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত না হয়ে সরকারের উন্নয়নে সহায়তা করুন। নইলে পার পাওয়ার সুযোগ পাবেন না।

এর আগে পাবিপ্রবির উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তিযুদ্ধের ভাস্কর্য পাদদেশে দুপুর ১২টার দিকে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে ও ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, পাবনা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবির, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পাবনা-৫ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পাবিপ্রবির ট্রেজারার অধ্যাপক ড. আনেয়ার খসরু পারভেজ।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাবিপ্রবির রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রক্ষণ। 
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ ও সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু প্রমুখ।

অনুষ্ঠানে পাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা ‘জনক জ্যোতিময়’ বঙ্গবন্ধুর স্মারক ম্যুরালের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!