Home | দেশ-বিদেশের সংবাদ | সৌদি উদ্যোক্তাদের জন্য হচ্ছে বিশেষ ইকোনমিক জোন

সৌদি উদ্যোক্তাদের জন্য হচ্ছে বিশেষ ইকোনমিক জোন

নিউজ ডেক্স : সৌদি বিনিয়োগ বাড়াতে বাংলাদেশ অত্যন্ত আগ্রহী। সেই সঙ্গে এদেশে সৌদি বিনিয়োগকারীদের সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে বলে আরব নিউজকে জানিয়েছেন রিয়াদে বাংলাদেশের রাষ্ট্রদূত সাবেক পুলিশ প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার (১৪ জুন) সৌদি আরবের জনপ্রিয় ইংরেজি পত্রিকা আরব নিউজের কার্যালয়ে এর প্রধান সম্পাদক ফয়সাল জে আব্বাসের সঙ্গে বৈঠককালে এ কথা জানান।

এ সময় রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবের বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ বিশেষ ইকোনমিক জোন করার পরিকল্পনা নিয়েছে। সেখানে সৌদি উদ্যোক্তারা চাইলে বিনিয়োগ করতে পারেন। বাংলাদেশকে একটি আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য হিসেবে বর্ণনা করে এ সম্পর্কে আরব নিউজে প্রচারের অনুরোধ জানান রাষ্ট্রদূত। এ সময় তিনি বাংলাদেশের গার্মেন্টস, কৃষি, মৎস্য খাতের সাফল্য তুলে ধরেন। এছাড়া বাংলাদেশের ওষুধ পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে বলেও জানান।

বাংলাদেশের জাহাজ নির্মাণ শিল্প, গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন সাফল্য প্রচারের অনুরোধ জানালে আরব নিউজের প্রধান সম্পাদক আন্তরিকভাবে একে স্বাগত জানান ও এ বিষয়ে সংবাদ প্রচারের আশ্বাস দেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পদ্মা সেতু নির্মাণকে বাংলাদেশের বর্তমান সরকারে জন্য একটি বড় সাফল্য বলে আরব নিউজকে জানান। বলেন, নিজেদের অর্থায়নে এত বড় সেতু নির্মাণ বাংলাদেশের জন্য বিশাল চ্যালেঞ্জের বিষয় হওয়া সত্ত্বেও তা সফলভাবে সম্পন্ন হয়েছে। যা দেশের আর্থসামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখবে।

তিনি বলেন, সৌদি আরব ও বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম মুসলমানদের মধ্যে সম্পর্ক বাড়াতে পর্যটন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বাংলাদেশের বিপুল সংখ্যক মানুষ প্রতি বছর হজ ও ওমরার জন্য সৌদি আরব সফর করেন। বাংলাদেশেও আকর্ষণীয় অনেক স্থান রয়েছে, যেখানে সৌদি পর্যটকরা ভ্রমণ করতে পারেন। এতে দু’দেশের মানুষের বন্ধন আরও বাড়বে।

প্রতি বছর বাংলাদেশের স্বাধীনতা দিবসে আরব নিউজে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করার বিষয়ে রাষ্ট্রদূত সম্পাদককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আরব নিউজের সম্পাদক সৌদি-বাংলাদেশের কৌশলগত সম্পর্ক, বৈশ্বিক অভিন্ন বিষয়ে পারস্পরিক সহযোগিতা, বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগে আগ্রহ প্রকাশ করে বিভিন্ন বিষয় আগামী দিনে তুলে ধরবেন বলে জানান।

বৈঠক শেষে সম্পাদক ফয়সাল জে আব্বাস রাষ্ট্রদূতকে আরব নিউজের কার্যালয় ঘুরিয়ে দেখান। এ সময় আরব নিউজের অ্যাসিস্ট্যান্ট এডিটর ইন চিফ নুর নুগালি ও রিসার্চ বিষয়ের প্রধান মি. হামদান উপস্থিত ছিলেন। আর রাষ্ট্রদূতের সঙ্গে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর মো. হুমায়ূন কবির ও প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*