Home | দেশ-বিদেশের সংবাদ | সেই এসআই হেলালের বিরুদ্ধে আদালতে মামলা

সেই এসআই হেলালের বিরুদ্ধে আদালতে মামলা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : আগ্রাবাদে পুলিশের সঙ্গে তরুণের হাতাহাতি এবং পরে বাসায় তার রহস্যজনক মৃত্যুর ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলার আরজিতে ডবলমুরিং থানার এসআই হেলাল খান (সাসপেন্ড) ও পুলিশের দুই সোর্সের (নাম-ঠিকানাহীন) বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে নগর গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলা আমলে নেয়ার সময় আদালত শুধু এসআই হেলালকেই রেখেছেন। নাম-ঠিকানা না থাকায় দুই সোর্সকে আরজি থেকে বাদ দেয়া হয়েছে।

গতকাল সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এ মামলার শুনানি হয়। শুনানি শেষে আদালত মামলা আমলে নিয়ে এ আদেশ দেন। নিহত তরুণ সালমান ইসলাম মারুফের মা রুবিনা আক্তার বাদি হয়ে এসআই হেলাল খান ও সোর্সের বিরুদ্ধে নারী নির্যাতন ও পুলিশ হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলাটি দায়ের করেছেন।

এ বিষয়ে বাদির আইনজীবী রোকসানা আক্তার জানান, মারুফের মৃত্যু এবং তার মা ও বোনকে নির্যাতনের অভিযোগে এসআই হেলালের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে ডিসি ডিবিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্তেই প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে প্রত্যাশা করছি। তিনি বলেন, মামলায় সোর্সদেরও আসামি করা হয়েছিল। কিন্তু তাদের পূর্ণাঙ্গ ঠিকানা না থাকায় আদালত তাদের বাদ দিয়ে শুধু এসআই হেলালের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। তবে তদন্তে সোর্সরা আসতে পারেন।

প্রসঙ্গত: গত ১৬ জুলাই রাতে বাদামতলী মোড় এলাকায় সালমান ইসলাম মারুফের বাসার সামনে সাদা পোশাকে পুলিশ (এসআই হেলালসহ) ও সোর্সদের ঘুরতে দেখে মারুফ তাদের পরিচয় জানতে চান। কারণ কয়েকদিন আগেই মারুফের বাসা থেকে জিনিসপত্র চুরি হয়ে গিয়েছিল। এ নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয় উভয়পক্ষে। ঘটনার এক পর্যায়ে আরো পুলিশ সদস্য এসে মারুফকে মারধর ও তার মা-বোনকে লাঞ্চিত করেছেন বলে অভিযোগ এলাকাবাসীর। পরে একটি বাসায় আত্মগোপন করেন মারুফ। এসময় তাকে খুঁজতে গিয়ে ঝুলন্ত অবস্থায় একটি বাসায় তার লাশ পাওয়া যায়। পুলিশ এটাকে আত্মহত্যা বললেও তার পরিবার ও এলাকার লোকজন এটাকে হত্যা হিসেবে দেখছেন। এ ঘটনার পর সিএমপি তদন্ত কমিটি করে। তদন্ত কমিটি প্রতিবেদনে এসআই হেলালকে দোষী সাব্যস্ত করে তাকে সাসপেন্ডের সুপারিশ করে। এরপর সিএমপি কর্তৃপক্ষ তাকে সাসপেন্ড করে। গতকাল তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!