Home | দেশ-বিদেশের সংবাদ | সাঙ্গু নদীতে নিখোঁজ কলেজ ছাত্রের লাশ উদ্ধার

সাঙ্গু নদীতে নিখোঁজ কলেজ ছাত্রের লাশ উদ্ধার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : সাতকানিয়ায় বন্ধুদের সাথে সাঙ্গু নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়া হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র ফারহানের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হওয়ার ১৯ ঘন্টা পর আজ শুক্রবার সকাল সাড়ে ৮ টার দিকে সাঙ্গু নদীতে ডুবে যাওয়ার স্থানে তার লাশ ভেসে উঠে।

পরে স্থানীয় লোকজন তার লাশ উদ্ধার করে। উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর দেড় টার দিকে সাঙ্গু নদীর সাতকানিয়ার নলুয়া মরফলা বাজারের নিকটবর্তী নাপিতের টেক এলাকায় কলেজ ছাত্র ফারহান নিখোঁজ হয়েছিল।

পুলিশ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানান, চট্টগ্রাম নগরীর চান্দগাঁও বহদ্দারহাট এলাকার ফরিদার পাড়ার জামাল খানের পুত্র ও হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজের একাদশ শ্রেণির ছাত্র ফারহানসহ ৪ বন্ধু মিলে গত বুধবার রাতে অপর বন্ধু সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নের মৈশামুড়ার আফঝল পাড়ার আবদুল হাকিমের পুত্র তুহিনের বাড়িতে বেড়াতে আসে। পরের দিন (বৃহস্পতিবার) দুপুরে তারা মরফলা বাজারের নিকটবর্তী নাপিতের টেক এলাকায় সাঙ্গু নদীতে গোসল করতে যায়।

প্রথমে ৪ বন্ধু মিলে পায়ে হেঁটে নদী পার হয়ে খাগরিয়া এলাকায় যায়। সেখানে কিছুক্ষণ অবস্থান করার পর প্রথমে আশিক এবং রিজভী পুনরায় ফিরে আসে। পরে ফারহান এবং তুহিন পায়ে হেঁটে নদী পার হচ্ছিল। এসময় ফারহান নদীতে ডুবে গিয়ে নিখোঁজ হয়। খবর পেয়ে প্রথমে সাতকানিয়া ফায়ার সার্ভিস ও পরবর্তীতে নগরীর আগ্রাবাদ থেকে ডুবুরি দল এসে দীর্ঘক্ষণ চেষ্টার পরও নিখোঁজ ফারহানের সন্ধান না পেয়ে উদ্ধার অভিযান সমাপ্ত করেন।

এদিকে, নদীতে ডুবে যাওয়ার একই স্থানে গতকাল সকালে ফারহানের লাশ ভেসে উঠতে দেখে স্থানীয় লোকজন উদ্ধার করে। কলেজ ছাত্র ফারহানের বন্ধু আশিক জানান, নদীর যে স্থানে ফারহান ডুবে গিয়েছিল ঠিক একই স্থানে তার লাশ ভেসে উঠেছে। সেখানে মাত্র কয়েক ফুট পানি। ডুবে যাওয়ার পরপর আমরা জাল দিয়ে খুঁজেছি। পরে ফায়ার সার্ভিস এবং ডুবুরি দল অনেক খোঁজাখুঁজি করেছে। কেউ সন্ধান পেলাম না। অথচ ঠিক একই স্থানে তার লাশ ভেসে উঠলো !

সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা জুলহাস উদ্দিন জানান, কলেজ ছাত্র ফারহান নিখোঁজ হওয়ার স্থানে ঘটনার দিন আমরা জেলেদের জাল টেনে অনেক খুঁজেছি। না পেয়ে ডুবুরি দল এনেছি। তারাও অনেক চেষ্টা করেছে। কিন্তু সন্ধান মিলেনি। অথচ ডুবে যাওয়ার একই স্থানে গতকাল তার লাশ ভেসে উঠেছে। অবাক করা কান্ড! তিনি আরো জানান, এলাকার লোকজনের মুখে শুনেছি সাঙ্গু নদীর এই এলাকায় অতীতেও এমন ঘটনা ঘটেছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, সাঙ্গু নদীতে নিখোঁজ হওয়ার স্থানেই কলেজ ছাত্র ফারহানের লাশ ভেসে উঠেছে। তার লাশ স্বজনদের নিকট বুঝিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় সাতকানিয়া থানায় একটি অপমৃত্যু দায়ের করা হয়েছে। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!