Home | দেশ-বিদেশের সংবাদ | সংস্কার অব্যাহত থাকলে র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারের ইঙ্গিত

সংস্কার অব্যাহত থাকলে র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারের ইঙ্গিত

নিউজ ডেক্স : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, চলমান সংস্কার কার্যক্রম অব্যাহত থাকলে র‍্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ইঙ্গিত দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

রোববার (১৫ জানুয়ারি) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সফররত মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার জটিল প্রক্রিয়া হলেও ভবিষ্যতে ক্লিয়ার হবে। তবে মার্কিন যুক্তরাষ্ট্র বলছে, র‍্যাব ইস্যুতে বাংলাদেশ সঠিক প্রক্রিয়ায় এগোচ্ছে। এতেই মীমাংসা হবে।

এর আগে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আইনমন্ত্রী আনিসুল হক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন ডোলান্ড লু।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক করেন ডোনাল্ড লু।

শনিবার রাতে ঢাকা পৌঁছেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী। এ সময় দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে তারা আলোচনা করেন।

ঢাকা সফরকালে মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছেন। গত ১২ জানুয়ারি থেকে ভারত সফর করেন তিনি। সেখান থেকে ১৪ জানুয়ারি বাংলাদেশ সফরে আসেন ডোনাল্ড লু। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!