Home | অন্যান্য | লোহাগাড়া অপরাধ রোধে চালক-শ্রমিকদের সচেতনামূলক সভা

লোহাগাড়া অপরাধ রোধে চালক-শ্রমিকদের সচেতনামূলক সভা

image_printপ্রিন্ট করুন

লোহাগাড়ায় যানবাহন সেক্টরে সম্প্রতি সৃষ্টি অপরাধ রোধে চালক ও শ্রমিকদের সচেতনামুলক সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় লোহাগাড়া ট্রাফিক জোনের আয়োজনে বটতলী মোটর ষ্টেশনের এক কমিউনিটি সেন্টারের রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলা সিএনজি চালক কল্যাণ সমবায় সমিতির প্রধান উপদেষ্ঠা, লোহাগাড়া বিআরডিবির চেয়ারম্যা, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেলের সভাপতিত্বে সচেতনামুলক সভায় প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ (ইন্সপেক্টর) স্নেহহাংশু বিকাশ সরকার।

লোহাগাড়া ট্রাফিক বিভাগের সার্জেন মাহমুদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পিক-আপ মালিক সমিতির সভাপতি যুবলীগ নেতা মো. সরওয়ার কামাল, লোহাগাড়া হাইয়েস -মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি রমজান আলী, সাংবাদিক আবদুল আউয়াল জনি, লোহাগাড়া উপজেলা সিএনজি চালক কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ আবুল কাসেম ও সাধারণ সম্পাদক মো. রাসেল।

সভাপতির বক্তব্যে আরমান বাবু রোমেল বলেন, সড়কে নিরাপত্তা নিশ্চিত করা কোনো একটি নির্দিষ্ট পক্ষের দায়িত্ব নয়। এই দায়িত্ব সবার রয়েছে। সড়কে দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। আইজিপির সুদক্ষ নেতৃত্বে পুলিশ বিভাগে ব্যাপক উন্নয়ন সাধিত করেছেন। সব পক্ষের সচেতনতা, জনসচেতনতা এবং সমন্বিত উদ্যোগই পারে সড়কে মৃত্যুর হার কমিয়ে আনা। সকল চালককে সচেতনার সাথে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানান।

লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ (ইন্সপেক্টর) স্নেহহাংশু বিকাশ সরকার বলেন, দুর্ঘটনার দায় শুধু চালকদের নয়। সড়কে নিরাপত্তা নিশ্চিত করার জন্য যাত্রীরও দায়িত্ব আছে। একজন আরেকজনকে দোষ না দিয়ে দুই পক্ষকেই সচেতন হতে হবে। নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে হবে। সড়কের সকল চালকদেরকে নিয়ম মেনে গাড়ি চালাতে হবে। তাহলে সড়কে দুর্ঘটনা কমে আসবে। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!