Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ১০৪টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে

লোহাগাড়ায় ১০৪টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে

image_printপ্রিন্ট করুন

219

এলনিউজ২৪ডটকম : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে লোহাগাড়ায় ১০৪টি পূজা মণ্ডপে ব্যাপক প্রস্তুতি চলছে। আগামীকাল ১৫ অক্টোবর সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে পূজা মণ্ডপ ও তার আশপাশ এলাকা রকমারি আলোকসজ্জাসহ বর্ণালী বাহারে সাজানো হচ্ছে। উপজেলার ৯ ইউনিয়নে বিভিন্ন স্থায়ী মন্দিরে পাশাপাশি অস্থায়ী মন্দিরে শেষ মুহূর্তে তোরণ, প্যান্ডেল নির্মাণের কাজ চলছে।

উপজেলা পূজা উৎযাপন কমিটির তথ্য মতে, উপজেলার চুনতি ইউনিয়নে ৩টি, বড়হাতিয়া ইউনিয়নে ১৪টি, আধুনগর ইউনিয়নে ৩টি, পুটিবিলা ইউনিয়নে ৪টি, লোহাগাড়া ইউনিয়নে ২টি, আমিরাবাদ ইউনিয়নে ২৬টি, কলাউজান ইউনিয়নে ২২টি, চরম্বা ইউনিয়নে ১১টি, পদুয়া ইউনিয়নে ১৯টি পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।

লোহাগাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা জানান, আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। ইতোমধ্যে দুর্গাপূজার সার্বিক পরিস্থিতি নিয়ে প্রশাসনের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। আমরা প্রশাসন থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস পেয়েছি। নির্বিঘেœ যাতে শারদীয় দূর্গোৎসব পালিত হয় এ বিষয়ে আমরা পূজা উদযাপন পরিষদ কাজ করে যাচ্ছি।

জানা যায়, নির্বিঘেœ পূজা উদযাপনের লক্ষ্যে প্রশাসনের উদ্যোগে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পাশাপাশি আয়োজকদের পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী কাজ করবে। সরকারের পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে ৫০০ কেজি করে চাল বরাদ্ধ দেয়া হয়েছে।

এদিকে, গত ১৩ অক্টোবর রাতে লোহাগাড়া থানা কার্যালয়ে ওসি মোহাম্মদ সাইফুল ইসলামের সাথে মতবিনিময় করেছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। এতে উপস্থিত ছিলেন লোহাগাড়া পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা শ্রীনিবাস দাশ সাগর, সুজিত পাল, সভাপতি প্রকোশলী রতন দাশ , সাধারণ সম্পাদক ডাঃ লিটন দাশ, সহ- সভাপতি শিবু রঞ্জন দাশসহ বিভিন্ন ইউনিয়নের পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা সফল করার লক্ষ্যে তারা সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!