Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় দু’বসতঘরে বন্যহাতির তান্ডব

লোহাগাড়ায় দু’বসতঘরে বন্যহাতির তান্ডব

image_printপ্রিন্ট করুন

486

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী আমির বাপের পাড়ায় বন্যহাতি তান্ডব চালিয়ে দু’বসতঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। গত ৪ জুলাই বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ।

ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিকরা হলেন স্থানীয় ছাত্রলীগ নেতা আবদুল আউয়াল ও মাওলানা ফয়েজ উল্লাহ। বন্যহাতির তান্ডবে কেউ হতাহত হয়নি। তবে হাতির তান্ডবে দু’বসতঘরে দু’লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করছেন।

স্থানীয় ইউপি সদস্য মোঃ রফিক উদ্দিন জানান, ঘটনার রাতে ৩/৪টি বন্যহাতি লোকালয়ে প্রবেশ করে ও বসতঘরে তান্ডব চালায়। এ সময় বসতঘরের লোকজন কোন মতে বের হয়ে প্রাণে রক্ষা পান। তাদের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে কিছুক্ষণ পর বন্যহাতির দল লোকালয় থেকে পাহাড়ের দিকে চলে যায়। তিনি আরো জানান, বন্যহাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন বর্তমানে খোলা আকাশের নিচে দিনযাপন করছেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদ জানান, বন্যহাতির আক্রমণের খবরটি স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে অবগত হয়েছি। ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

এ ব্যাপারে চুনতি ফরেস্ট রেঞ্জ ও বড়হাতিয়া বনবিট কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!