Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় টাউট ও ভুয়া সাংবাদিকের দৌরাত্ম বৃদ্ধি, অতিষ্ট এলাকাবাসী

লোহাগাড়ায় টাউট ও ভুয়া সাংবাদিকের দৌরাত্ম বৃদ্ধি, অতিষ্ট এলাকাবাসী

image_printপ্রিন্ট করুন

59

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সম্প্রতি টাউট ও ভুয়া সাংবাদিকের দৌরাত্ম ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সাংবাদিক পরিচয়ে গলায় আইডি কার্ড, কোমর ও ঘাড়ে ক্যামেরা ঝুঁলিয়ে উপজেলার প্রতিটি এলাকায় বিচরণ করে। কারো বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়ার সাথে সাথেই হানা দেয়া ওই ব্যক্তি, দপ্তর বা প্রতিষ্ঠানে। এমনকি বাড়ি বাড়ি গিয়েও হাজির হয় ওই চক্র। নিজেদের অপকর্মকে আড়াল ও অযোগ্যতায় অল্প সময়ে বিনা পরিশ্রমে অধিক অর্থ উপার্জনের সহজরত পন্থা হিসেবে নাম সর্বস্ব পত্রিকার কার্ড সংগ্রহ করে তারা তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে।

এলাকাবাসী ও ভূক্তভোগীরা জানান, টাউট ও ভুয়া সাংবাদিকদের কাতারে রয়েছে মাদক ব্যবসায়ী, দালাল, গাড়ি চালক ও বেকারসহ অসামাজিক কার্যকলাপে যুক্তরা। অনেকে আবার গলায় কার্ড ঝুলিয়ে দালালির পাশাপাশি বিভিন্ন এলাকায় গিয়ে বিভিন্ন বিষয়ে খবরদারী, সালিশ বিচার ও বিরোধীয় জমি জবর দখলের টেন্ডারও নেন। তারা নিজেদের এলাকায় বিশেষ ব্যক্তি হিসেবে পরিচয় দিয়ে ধরাকে সরাজ্ঞান করার চেষ্টা করে। এলাকার সচেতন মহল সম্মানহানীর ভয়ে আতংকে দিনাতিপাত করছেন। এসব টাউট ও ভুয়া সাংবাদিকদের লাগাম ধরবে কে প্রশ্ন এলাকার সচেতন মহলের।

এছাড়াও তারা সিন্ডিকেটের মাধ্যমে যেকোন সম্মানী ব্যক্তির সম্মানহানীর চেষ্টা করেন। এরা নিজেদেরকে বড় মাপের সাংবাদিক ও সংবাদ সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার বড় মাপের নেতা দাবী করেন। সারাদিন দলবেঁধে এদিক ওদিক বিচরণ করলেও তাদের সংবাদ পত্রিকায় দেখা যায়না। এমনকি এলাকার গুরত্বপূর্ণ ও স্পট নিউজও। চলাফেরা, কথাবার্তায় নিজেকে বড় সাংবাদিক দাবীর চেষ্টা করলেও মূলতঃ তাদের লেখনীর কোন যোগ্যতাই নেই। সুযোগ পেলে অন্যের লেখা কপি করে নিজের নামে চালিয়ে দেয়। অনেকে এমন পত্রিকার প্রতিনিধি যেই পত্রিকাগুলো লোহাগাড়ায় কোনদিন আসে নাই। এমনকি কোনদিন লোহাগাড়ার সংবাদ প্রচার করতেও দেখা যায়নি।

লোহাগাড়ায় অপসাংবাদিকতার হাত থেকে পরিত্রাণ পেতে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!