ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় জরিমানা গুণল এনজিও কর্মকর্তা

লোহাগাড়ায় জরিমানা গুণল এনজিও কর্মকর্তা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে কিস্তির টাকা আদায় করায় জরিমানা গুণল এক এনজিও কর্মকর্তা। মঙ্গলবার (৯ জুন) দুপুর ১২টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ। এনজিও সংস্থা আশা’র লোহাগাড়া শাখার ব্যবস্থাপক কবির আহমদকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, ব্যবস্থাপক নিজেই উপজেলা সদর ইউনিয়নের সওদাগর পাড়ায় ঋণ গ্রহীতাদের কাছ থেকে জোরপূর্বক কিস্তির টাকা আদায় করছিল। বিষয়টি স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহতি করেন। তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে ওই এনজিও কর্মকর্তা কিস্তির টাকা আদায়কালে হাতেনাতে আটক করেন। পরে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ জানান, করোনা ভাইরাসের কারণে এমনিতে মানুষ মানবেতর জীবন-যাপন করছেন। এ অবস্থায় এনজিও সংস্থাগুলো কিস্তির টাকা আদায় করতে গ্রাহককে চাপ দিচ্ছেন। এতে দুর্বিসহ হয়ে উঠেছে ঋণ গ্রহীতারা। করোনাকালে সামাজিক দূরত্ব না মেনে উপজেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করায় আশা’র লোহাগাড়া শাখার ব্যবস্থাপককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, লোহাগাড়ায় কার্যপরিচালনাকারী সকল এনজিও সংস্থাকে আগামী ৩০ জুন পর্যন্ত ঋণের কিস্তি আদায় থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। এছাড়া উপজেলার কোন এলাকায় এনজিও সংস্থা জোরপূর্বক কিস্তির টাকা আদায় করতে আসলে প্রশাসনকে অবহিত করার আহবানও জানিয়েছেন ইউএনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!