Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় গাছের সাথে প্যাঁচিয়ে থাকা অজগর উদ্ধার

লোহাগাড়ায় গাছের সাথে প্যাঁচিয়ে থাকা অজগর উদ্ধার

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় খাল পাড়ের একটি গাছের সাথে প্যাঁচিয়ে থাকা অবস্থায় এক অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শনিবার (২৬ এপ্রিল) রাতে উপজেলার আধুনগর ইউনিয়নের রশিদের ঘোনা পুলের গোড়া এলাকা থেকে এ সাপটি উদ্ধার করা হয়। পরদিন আজ রোববার সকাল ১০টায় বনবিভাগের লোকজন সাপটি উদ্ধার করে নিয়ে যায়।

আধুনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য মো. ফরিদ আহমদ জানান, রশিদের ঘোনা পুলের গোড়া এলাকায় খাল পাড়ে কয়েকটি দোকান রয়েছে। রাতে দোকানের পাশে একটি শেওড়া গাছে প্যাঁচানো অবস্থায় থাকা একটি অজগর সাপ দেখতে পান স্থানীয়রা। খবর ছড়িয়ে পড়লে আশপাশের উৎসুক জনতা সাপটি দেখতে ভিড় জমান। পরে স্থানীয় কৃষক মো. ইউসুপ কৌশলে সাপটি উদ্ধার করে আটকে রাখেন এবং বনবিভাগে খবর দেয়া হয়।

তিনি আরো জানান, গতো বছর এ সময়ে একই স্থানে গাছে প্যাঁচানো অবস্থায় অজগর সাপটি দেখতে পেয়েছিলেন স্থানীয়রা। তখনও সাপটি উদ্ধার করে পুণরায় ছেড়ে দেয়া হয়েছিল। ধারণা করা হচ্ছে সাপটি ইঁদুর খাওয়ার জন্য গাছে অবস্থান করছিল। এবার স্থানীয় লোকজন ভয়ে সাপটি মেরে ফেলতে পারে তাই বনবিভাগে হস্তান্তরের ব্যবস্থা করা হয়েছে।

চুনতি অভয়ারণ্য বিট কর্মকর্তা এ.টি.এম গোলাম কিবরিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৫ ফুট লম্বা ও প্রায় ৪ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। একইদিন অজগর সাপটি চুনতি অভয়ারণ্যে অবমুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!