Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় অতিরিক্ত পুলিশ সুপারের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা, যুবক গ্রেপ্তার

লোহাগাড়ায় অতিরিক্ত পুলিশ সুপারের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা, যুবক গ্রেপ্তার

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার অভিযোগে লোহাগাড়ায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ জুলাই) রাতে চুনতি বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো. নোমান (২০) উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী দুর্লভের পাড়ার আবদুল কুদ্দুসের পুত্র। এ সময় জব্দ করা হয়েছে তার ব্যবহৃত মোবাইল সেট ও সিম কার্ড।

পুলিশ জানায়, গত ১৯ জুলাই ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদের ছবি ব্যবহার করে গউ অতঅউ অতঅউ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারক নোমান। সেখানে ১৮ বছর বয়সী এইচএসসি পাস শিক্ষাগত যোগ্যতার একজন কম্পিউটার অপারেটর নিয়োগ দেয়া হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেন। বিজ্ঞপ্তি দেখে বড়হাতিয়া ইউনিয়নের রুদ্র পাড়ার অপু রুদ্রের পুত্র অসীম রুদ্র ফেসবুকের ম্যাসেঞ্জারে যোগাযোগ করেন। এক পর্যায়ে ম্যাসেঞ্জারে কল করলে অসীম রুদ্রকে তিনি ভোলার অতিরিক্ত পুলিশ সুপার বলে জানায়। এছাড়া চাকুরী পেতে কৌশলে বিকাশে ৫ হাজার ৫৭৫ টাকা দাবি ও টাকা পাঠানোর জন্য বার বার চাপ প্রয়োগ করেন। সন্দেহজনক হওয়ায় অসীম রুদ্র বিষয়টি সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিকুকে অবহিত করেন। তিনি ভোলার অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বলে নিশ্চিত হন কেউ ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা করছেন। পরে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারক নোমানকে সনাক্ত করে গ্রেপ্তার করতে সক্ষম হন। গ্রেপ্তারের পর তিনি ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, প্রতারক নোমানের বিরুদ্ধে অসীম রুদ্র বাদী হয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করেছেন। বুধবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!