ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া ফায়ার স্টেশনের উদ্বোধন আজ

লোহাগাড়া ফায়ার স্টেশনের উদ্বোধন আজ

এলনিউজ২৪ডটকম :  লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গতকাল সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উদ্বোধন উপলক্ষে ফায়ার স্টেশন চত্বরে চলছে সাজসজ্জার কাজ। ব্যস্ত সময় পার করছেন কর্মকর্তা-কর্মচারীরা।

ফায়ার স্টেশন সূত্রে জানা যায়, দেশের গুরুত্বপূর্ণ উপজেলা/স্থানে ১৫৬টি (সংশোধিত ১৪৩টি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের আওতায় গণপূর্ত অধিদপ্তর (চট্টগ্রাম গণপূর্ত বিভাগ-১) কাজটি বাস্তবায়ন করে। উপজেলার চুনতিতে ‘বি’ শ্রেণির ফায়ার স্টেশনের কাজ শুরু হয় ২০১৬ সালের ৬ সেপ্টেম্বর। কাজ শেষ হয় ২০২১ সালের ৩০ জুন। নির্মাণ ব্যয় হয়েছে ৩ কোটি ১৭ লাখ ৮ হাজার টাকা।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম জোনের উপসহকারি পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ জানান, উদ্বোধনের জন্য সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। ফায়ার স্টেশনের সকল সরঞ্জামাদি স্টেশনে পেঁৗঁছেছে। জনবলও নিয়োগ দেয়া হয়েছে। উদ্বোধনের পর মঙ্গলবার থেকে লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কার্যক্রম শুরু হবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন স্বরাষ্ট্রমমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!