Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মানববন্ধন

লোহাগাড়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মানববন্ধন

image_printপ্রিন্ট করুন

43

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার আহবানে এক মানববন্ধন ৭ ডিসেম্বর বিকেলে “সাতকানিয়া- লোহাগাড়া বুদ্ধ কীর্তন গবেষণা-প্রচার ও সংরক্ষণ পরিষদ”র উদ্যোগে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ডাঃ আনন্দ বড়–য়া। মাষ্টার গোপাল ও সলিল বড়–য়ার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার), মাষ্টার প্রদীপ দাশ, সাংবাদিক মোঃ জামাল উদ্দিন, ডাঃ অনিল বড়–য়া, নুরুল আবছার ও মাষ্টার দেব প্রসাদ বড়–য়া প্রমুখ।

বক্তারা সম্প্রতি মায়ানমারে রোহিঙ্গাদের উপর আক্রমণের পরিপ্রেক্ষিতে লোহাগাড়ায় যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়। এতে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, নেতৃবৃন্দসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুমন মজুমদার, প্রশংজিত পাল, নুরুল কবির, আলী আহমদ,  শিবু রঞ্জন পাল, মাওলানা আবদুল গফুর, শ্রীমত প্রজ্ঞানন্দ মহাথের, আনন্দ মহাথের ও কাঞ্চন বড়–য়া প্রমুখ।

মায়ানমারের ঘটনায় একটি মহল সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। ফলে যে কোন মুহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটনার আশংকা প্রকাশ করা হয়েছে। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান সকলকে ভয়ভীতির উর্দ্ধে থাকার পরামর্শ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!