Home | দেশ-বিদেশের সংবাদ | রোয়াংছড়িতে সেনাবাহিনী-সন্ত্রাসী গোলাগুলি

রোয়াংছড়িতে সেনাবাহিনী-সন্ত্রাসী গোলাগুলি

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বান্দরবানের রোয়াংছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় সন্ত্রাসীদের আস্তানা থেকে আগ্নেয়াস্ত্র-গুলি, সেনা আদলে পোশাক, চাঁদার রশিদ সহ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (২৮ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নে পাহাড়ের অরণ্যে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালায় সেনাবাহিনীর সদস্যরা।

এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি ছুড়লে সেনাবাহিনীও গুলিবর্ষণ করে। দু’পক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গোলাগুলির ঘটনা ঘটে। পরে অস্ত্রধারী সন্ত্রাসীরা আস্তানা ছেড়ে জঙ্গলের দিকে পালিয়ে গেলে সন্ত্রাসী আস্তানায় তল্লাশি করে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র সহ সরঞ্জাম উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রশস্ত্রগুলো হচ্ছে ম্যাগাজিন সহ ১টি নাইনএমএম পিস্তল, একে ৪৭ রাইফেলের ম্যাগাজিন, একাধিক এ্যামোনিশন বাউন্ডুলিয়ার, ধারালো দেশীয় অস্ত্র, কমান্ডো নাইফ, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি সেট, সোলার চার্জার, ১৩টি মোবাইল ফোন, সন্ত্রাসীদের ব্যবহৃত সেনা আদলে জলপাই রঙের পোশাক, চাঁদা আদায়ের রশিদ বই, নগদ অর্থ, সন্ত্রাসীদের জাতীয় পরিচয়পত্র, সন্ত্রাসী কাজে ব্যবহৃত বেশ কয়েকটি ব্যাগ এবং দেশীয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সেনাবাহিনীর সদর জোন কমান্ডার আতাউস সামাদ রাফি জানান, অস্ত্রধারী সন্ত্রাসীরা পাহাড়ের সাধারণ মানুষকে জিম্মি করে চাঁদা আদায় করছে, ভয়ভীতি দেখাচ্ছে স্থানীয়দের মাধ্যমে এমন খবর পেয়ে অভিযান চালায় সেনাবাহিনীর সদস্যরা।

অভিযানের বিষয়টি টের পেয়ে জেএসএস’র অস্ত্রধারী সন্ত্রাসীরা সেনাবাহিনীকে টার্গেট করে গুলি ছুড়ে। সেনা সদস্যরাও পাল্টা গুলি বর্ষণ করলে দু’পক্ষের গোলাগুলিতে পিছু হটে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে আস্তানা থেকে অস্ত্রশস্ত্রগুলো উদ্ধার করা হয়। পাহাড়ে শান্তিশৃঙ্খলা রক্ষায় অবৈধ অস্ত্র উদ্ধারে নিরাপত্তা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। আজাদী অনলাইন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!