Home | দেশ-বিদেশের সংবাদ | ভাসানচরে মাসে ৫ হাজার টাকা, রেশন, কর্মসংস্থান চায় রোহিঙ্গারা

ভাসানচরে মাসে ৫ হাজার টাকা, রেশন, কর্মসংস্থান চায় রোহিঙ্গারা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : ভাসানচরে জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) দুই সহকারী হাইকমিশনার সহ ১৪ সদস্যের প্রতিনিধি দলের সামনে বিভিন্ন সুযোগ-সুবিধার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রোহিঙ্গারা।

আজ সোমবার (৩১ মে) সকাল ১১টার দিকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের সামনে তারা এই বিক্ষোভ করে। ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম এই তথ্য নিশ্চিত করে জানান, বিভিন্ন সুযোগ-সুবিধার দাবি জানিয়ে রোহিঙ্গারা এই বিক্ষোভ করে।

ভাসানচরের একটি সূত্রে জানা গেছে, আজ সোমবার সকালে ইউএনএইচসিআর-এর সহকারী হাইকমিশনার রউফ মাজাও এবং গিলিয়ান ট্রিগসসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করতে পরিদর্শনে আসে।
ইউএনএইচসিআর’র কোনো প্রতিনিধি দল এই প্রথমবার ভাসানচর এলো। এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণে গেলে রোহিঙ্গারা বিক্ষোভ করে।

ভাসানচরের রোহিঙ্গারা প্রতি মাসে পরিবার প্রতি ৫ হাজার টাকা, মানসম্পন্ন রেশন, কর্মসংস্থান এবং পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থার দাবিতে এই বিক্ষোভ করে। তবে ভাসানচরে দায়িত্বরত ক্যাম্প ইনচার্জ মোবাইল ফোনে রোহিঙ্গাদের বিক্ষোভের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!