Home | ব্রেকিং নিউজ | বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা বন্ধের নির্দেশ

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা বন্ধের নির্দেশ

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সব ধরনের পরীক্ষা বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সোমবার (৮ মার্চ) কমিশনের ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনা প্রকাশ করা হয়।

ইউজিসির নির্দেশনায় বলা হয়েছে, সরকারি নির্দেশনা অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইন ক্লাস ব্যতীত ল্যাব ও সব ধরনের পরীক্ষা আগামী ২৩ মে পর্যন্ত বন্ধ রাখার অনুরোধ করা হলো। সংশ্লিষ্ট নির্দেশনার কপি সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রার কর্তৃক পাঠানো হয়েছে।

এদিকে আগামী ২৪ মে থেকে দেশের সকল সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এ সময় শিক্ষামন্ত্রী বলেন, আগামী ১৭ মে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেয়া হবে।

এর আগে দীর্ঘদিন বন্ধ থাকা আবাসিক হলগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করতে নির্দেশ দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতেও বলা হয়েছে। এছাড়া এর আগে সকল শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীকে করোনার টিকা প্রদান করা হবে বলেও ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!