Home | দেশ-বিদেশের সংবাদ | বাঁশখালী পৌরসভা নির্বাচন রোববার, ঝুঁকিপূর্ণ ৪ কেন্দ্র

বাঁশখালী পৌরসভা নির্বাচন রোববার, ঝুঁকিপূর্ণ ৪ কেন্দ্র

নিউজ ডেক্স : ইলেকট্রনিক ভোটিং মেশিনে রোববার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে বাঁশখালী পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী অ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন এবং মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। এখানকার ১১টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।  

কেন্দ্রগুলো হলো- ১ নম্বর ওয়ার্ডের জলদী ভাদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব জলদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ জলদী আসকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নম্বর ওয়ার্ডের রংগিয়াঘোনা মনছুরিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্র।  

শনিবার (১৫ জানুয়ারি) বাঁশখালীতে পাঠানো হচ্ছে ইভিএম মেশিন ও ভোট গ্রহণের সরঞ্জাম। রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি রয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তাদের নেতৃত্বে পুলিশ, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স মাঠে কাজ করবেন। নির্বাচনে ৩২০ জন পুলিশ, ২ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব দায়িত্ব পালন করবেন। প্রতিকেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবেন।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি প্রিজাইডিং অফিসার মুহাম্মদ ফয়সাল আলম বলেন, ৯টি ওয়ার্ডে ১১টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটকক্ষ ৮৭টি। ভোটার সংখ্যা ২৬ হাজার ৯৮০ জন। মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১০ জন ও সাধারণ ওয়ার্ডে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শুক্রবার (১৪ জানুয়ারি) ১১টি ভোটকেন্দ্রে মক ভোটিং অনুষ্ঠিত হয়েছে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*