ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে নতুন সিদ্ধান্ত

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে নতুন সিদ্ধান্ত

নিউজ ডেক্স : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আগামী সপ্তাহে প্রকাশ করা সম্ভব হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) শাহ রেজওয়ান হায়াত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ফল প্রকাশের কথা থাকলেও কিছু টেকনিক্যাল সমস্যার কারণে তা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আজ ফল প্রকাশ করা হবে এমন খবর গণমাধ্যমে আসায় বেশ কিছু চাকরিপ্রার্থী পদসংখ্যা বাড়ানোর দাবিতে প্রধান ফটকে অবস্থান নেয়। কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শেষ মুহূর্তে আজ ফল প্রকাশ না করার নির্দেশ দেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।’

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ চূড়ান্ত ফল প্রকাশের কাজে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) গিয়েছিলেন  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। এ সময় তার সাথে ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও অধিদফতরের একাধিক কর্মকর্তা। সেখান থেকে তাদের প্রাথমিক শিক্ষা অধিদফতরে আসার কথা ছিল। কিন্তু পদসংখ্যা বাড়ানোর দাবিতে চাকরিপ্রার্থীরা প্রধান ফটকে অবস্থান নেয়ায় সচিব প্রাথমিক শিক্ষা অধিদফতরে যাননি।

এর আগে বৃহস্পতিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল একাধিক শীর্ষ কর্মকর্তা আজ ফল প্রকাশের বিষয়টি জানিয়েছিলেন।

পদ বাড়ছে না
প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানা যায়, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদেই নিয়োগ দেয়া হবে।

জানা গেছে, এ নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেয়া হলেও, চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হবে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। ২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। -সময় নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!