Home | দেশ-বিদেশের সংবাদ | ‘প্রধানমন্ত্রীকে বলব, ভালো কাজ একলা করা যায় না’

‘প্রধানমন্ত্রীকে বলব, ভালো কাজ একলা করা যায় না’

image_printপ্রিন্ট করুন
ফাইল ছবি

নিউজ ডেক্স : গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘সরকারের প্রধানমন্ত্রীকে বলব, ভালো কাজ একলা করা যায় না। ভালো কাজ করতে হলে সর্বদলীয় কমিটি দরকার। সকল রাজনৈতিক দলকে সঙ্গে নিতে হবে। সকলকে নিয়ে এ সংকট মোকাবিলা করতে হবে।’

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের মিলনায়তনে এক মুক্ত আলোচনায় তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্যের উদ্যোগে ‘কোভিড-১৯ : বৈশ্বিক মহামারি এবং বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠিত হয়।

জাফরুল্লাহ বলেন, “আপনাকে (প্রধানমন্ত্রী) আমি মনে করাতে চাচ্ছি ১৯৭৪ সালের দুর্ভিক্ষের কথা। তার ওপর ছোট একটা ডকুমেন্টারি আছে ‘অ্যান-ফ্যাশানেবল ফ্যামিন’। গুদামে খাবার আছে, তবু মানুষ অনাহারে ছিল। ঠিক আজও আপনাদের মন্ত্রীমহোদয়ের বক্তব্য, ১৬ লাখ টন খাবার এখনও আপনার গুদামে আছে। আপনাদের হিসাবে যাই, এক কোটি পরিবার, তারা অতিগরিব লোক, কাজ না থাকায় আরও এক কোটি পরিবার বেকার— এই দুই কোটি পরিবারের খাবার দরকার। বেঁচে থাকার জন্য যেমন বাতাস দরকার, সেভাবে খাবারও দরকার। আপনার ইনিশিয়েটিভ কোথায় যাচ্ছে, ধনীদের কাছে!”

কৃষকরাও দুরাবস্থার মধ্যে আছে। তাদের কাছ থেকে সরাসরি সরকারকে ধান ক্রয় করারও দাবি জানান তিনি।

মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপির শওকত মাহমুদ, এজেডএম জাহিদ হোসেন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা মুনির হোসেন কাশেমী, খেলাফত মজলিশের মাওলানা মাহবুবুল হক, এবি পার্টির অবসরপ্রাপ্ত মেজর আব্দুল ওহাব মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া স্কাইপের মাধ্যমে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। জাগোনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!